37 C
Kolkata
Friday, May 17, 2024

পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে, সরকারি ক্যানেলে স্লুইসগেট বসিয়ে বেআইনিভাবে ব্যবহার করার অভিযোগ

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   রীতিমতো সরকারি ক্যানেলে স্লুইসগেট বসিয়ে বেআইনিভাবে ব্যবহার করার অভিযোগ উঠেছে পুরাতন মালদা থানার নিত্যানন্দপুর এলাকার এক পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে। যার কারণে প্রবল নিম্নচাপের জেরে দুদিন বৃষ্টি হওয়াতে পুরাতন মালদা ব্লকের বিস্তীর্ণ এলাকা চাষের জমি, মাছ ভর্তি পুকুর ভেসে গিয়েছে। কিভাবে সরকারি চ্যানেল ওই পার্ক কর্তৃপক্ষ এতদিন ব্যবহার করে আসছে তা নিয়েও বিস্তর প্রশ্ন উঠতে শুরু করেছে। যেখানে ক্যানেলের মুখ ছোট করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন চাষীরা।

আরও পড়ুন -  মামলা তুলতেই, সাক্ষী বৃদ্ধা মাকে, লোহার রড দিয়ে মেরে কোমর ভেঙে দিলো ছেলে ও পুত্রবধূ, অভিযোগ উঠলো !

এদিকে এই পরিস্থিতিতে ভেসে যাওয়া জমি ও পুকুরের জল নিকাশি না হওয়ায় শনিবার সকাল থেকেই নিত্যানন্দপুর এলাকার ওই পার্কের সামনে ব্যাপক বিক্ষোভ দেখায় কয়েক’শ ক্ষতিগ্রস্ত চাষী ও পুকুরের মালিকেরা। এমনকি ক্যানেলের স্লুইসগেটের মুখ বড় করার জন্য ভেঙে দেওয়া হয় ইটের গাঁথনি। যাতে জলের প্রবাহ বেশি করে হতে পারে। এই পরিস্থিতিতে বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুরাতন মালদা থানার পুলিশ। পুলিশের সামনেই চাষীরা তাদের ক্ষয়ক্ষতির অভিযোগ তুলতে থাকেন।

আরও পড়ুন -  চলতি এপ্রিল মাসে সমস্ত সরকারি ছুটির দিন সহ প্রত্যেক দিনই সরকারি ও বেসরকারি কোভিড স্বাস্থ্যকেন্দ্রে টিকাকরণ চলবে

চাষীদের অভিযোগ, ওই পার্ক কর্তৃপক্ষ নিজের ইচ্ছামতো সরকারি চ্যানেলে স্লুইচগেট বসিয়ে তার ওপর জাল দিয়ে মুখ আটকে রেখেছিল। যে কারণে দুদিন ধরে অতিবৃষ্টির ফলে সাহাপুর গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা ভেসে গিয়েছে। এব্যাপারে ওই পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত চাষীরা।

আরও পড়ুন -  Spit: থুতু ফেলা কে কেন্দ্র করে দুই পক্ষের ছয় জন আহত

যদিও ওই পার্কের কর্ণধার জয়দীপ বিশ্বাস অবশ্য বলেছেন, চ্যানেলটিতে হামেশাই জঞ্জাল জমে যাচ্ছিল। তাই পরিচ্ছন্ন রাখতে একটি মুখ তৈরি করা হয়েছিল। কিন্তু অতিবৃষ্টির কারণে যে সমস্যা হবে তা কল্পনা করতে পারিনি।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img