38 C
Kolkata
Saturday, May 18, 2024

চলতি এপ্রিল মাসে সমস্ত সরকারি ছুটির দিন সহ প্রত্যেক দিনই সরকারি ও বেসরকারি কোভিড স্বাস্থ্যকেন্দ্রে টিকাকরণ চলবে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ    দেশ জুড়ে টিকাকরণ অভিযানের আরও সুবিন্যস্ত সম্প্রসারণের লক্ষ্যে একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ হিসেবে কেন্দ্রীয় সরকার সারা এপ্রিল মাস জুড়েই সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলির কোভিড টিকাকরণ কেন্দ্রগুলিতে টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রোজ টিকাকরণের কাজ চলবে। সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে কেন্দ্রের পক্ষ থেকে আজ লেখা এক চিঠিতে বলা হয়েছে, সরকারি ছুটির দিন সহ সারা এপ্রিল মাস জুড়েই কোভিড টিকাকরণ কেন্দ্রগুলিতে নিয়মিত টিকাকরণ অব্যাহত রাখতে যাবতীয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আরও পড়ুন -  Short Film: ঘনিষ্ঠ দৃশ্য অবৈধ সম্পর্কের সাথে, এই শর্ট ফিল্মের মজা নিতে আগে দরজা বন্ধ করুন

উল্লেখ করা যেতে পারে গতকাল রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে টিকাকরণ সম্পর্কিত একাধিক বিষয় নিয়ে কেন্দ্রের কথা হয়। এই প্রেক্ষিতে সিদ্ধান্ত হয়েছে, সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রের সমস্ত কোভিড কেন্দ্রে টিকাকরণের হার আরও বাড়াতে প্রত্যেকটি কেন্দ্রের সর্বাধিক সদ্ব্যবহার সুনিশ্চিত করতে হবে। দেশে কোভিড-১৯ টিকাকরণের যথাযথ সম্প্রসারণের লক্ষ্যে কেন্দ্রীয় সরকার যে পদক্ষেপ গ্রহণ করেছে তার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  অযথা বাড়ির বাইরে না বেরোনোর প্রচার চালানো হচ্ছে প্রতিদিন, সচেতনতায় সারেঙ্গা ব্লক

কোভিড-১৯ সংক্রমণ থেকে সর্বাধিক অসুরক্ষিত শ্রেণীর মানুষের সুরক্ষার একটি উপায় হিসেবে টিকাকরণ অভিযান অব্যাহত রয়েছে। সরকার টিকাকরণের হার ও গতি বাড়াতে নিয়মিতভাবে সর্বোচ্চ পর্যায়ে নজরদারি ও পর্যালোচনা করছে।

আরও পড়ুন -  সিনেমার প্রস্তাবে শুনতে হয়েছে, কাজের বিপরীতে কিছু চাইঃ তানিয়া বৃষ্টি

ইতিমধ্যেই সরকার সারা দেশে আজ থেকে ৪৫ বছরের বেশি বয়সী সমস্ত মানুষের কোভিড-১৯ টিকাকরণের সিদ্ধান্ত নিয়েছে। জাতীয় স্তরে টিকাকরণ সুষ্ঠুভাবে পরিচালনার জন্য যে বিশেষজ্ঞ গোষ্ঠী গঠন করা হয়েছে, তার সুপারিশের ভিত্তিতে আজ থেকে সারা দেশে ব্যাপক হারে টিকাকরণ শুরু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে

Gold Price Today: কলকাতায় সোনার দাম কত হয়েছে জানেন? আজকে স্বস্তি দিয়েছে।  ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img