40 C
Kolkata
Sunday, April 28, 2024

মোহনবাগানের প্রাক্তন অধিনায়ক প্রণব গঙ্গোপাধ্যায় প্রয়াত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মোহনবাগানের প্রাক্তন অধিনায়ক প্রণব গঙ্গোপাধ্যায় প্রয়াত। বয়স হয়েছিল(‌৭৬)‌ বছর। শুক্রবার তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। রেখে গেলেন এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীকে। রয়েছে পাঁচ নাতি–নাতনি। ছেলে ও মেয়ে দু’‌জনেই থাকেন লন্ডনে। ২০১৮ সালে অক্টোবরে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তারপর ময়দান থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলেন। মোহনবাগান ক্লাব তাঁর রক্তে মিশে গিয়েছিল। তাই অসুস্থ হওয়ার আগে কলকাতায় থাকলে প্রতিনিয়ত বিকেলে ছুটে আসতেন মোহনবাগান মাঠে। ১৯৬৭ সালে হাওড়া ইউনিয়ন থেকে মোহনবাগানে যোগ দেন। ১৯৭৩ অবধি খেলেছেন মোহনবাগানে। প্রিয় ক্লাবের হয়ে ৪২ গোল করেছেন।

আরও পড়ুন -  আইরিন কারা অস্কারজয়ী, প্রয়াত

১৯৬৯ সালে মোহনবাগানের কোচ হয়ে আসেন অমল দত্ত। সে বছর লিগ ও শিল্ড পায় বাগান। শিল্ডের ফাইনালে সেবার ইস্টবেঙ্গলকে হেলায় হারিয়েছিল মোহনবাগান। ৩০ মিনিটের মধ্যে তিন গোলে এগিয়ে গিয়েছিল সবুজ–মেরুন। যার মধ্যে দু’টি গোল ছিল প্রণব গঙ্গোপাধ্যায়। মোহনবাগানের হয়ে চার বার রোভার্সও জিতেছেন। বাংলাকে তিনি দু’বার সন্তোষ ট্রফি দিয়েছিলেন। সন্তোষে ট্রফিতে তাঁর ছিল ৮ গোল। ১৯৬৯ সালে জাতীয় দলের হয়ে তিনি মারডেকায় খেলেছেন। তাঁর প্রয়াণে ময়দান শোকাহত।

আরও পড়ুন -  Actor Shiv Kumar Subrahmanyam: বলিউড অভিনেতা শিব কুমার সুব্রহ্মণ্যম প্রয়াত

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img