38 C
Kolkata
Friday, May 17, 2024

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড জেমস্ অস্টিন থ্রি সাক্ষাৎ করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজ ভারত সফররত মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড জেমস্ অস্টিন থ্রি সাক্ষাৎ করেছেন।

মি. অস্টিন, প্রধানমন্ত্রীকে রাষ্ট্রপতি বাইডেনের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী, দুটি দেশের মধ্যে উষ্ণ ও নিবিড় সম্পর্ককে স্বাগত জানিয়েছেন। অভিন্ন গণতান্ত্রিক মূল্যবোধ, বহুস্তরীয় এবং নিয়ম ভিত্তিক অঙ্গীকারের উপর এই সম্পর্ক গড়ে উঠেছে।

আরও পড়ুন -  তানজিন তিশা সম্মাননা পেলেন

দুটি দেশের মধ্যে কৌশলগত অংশীদারিত্বের বিষয়ে প্রধানমন্ত্রী তাঁর পরিকল্পনার কথা জানিয়েছেন। ভারত – মার্কিন সম্পর্কে দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সহযোগিতার উপর তিনি গুরুত্ব দিয়েছেন। রাষ্ট্রপতি বাইডেনকে তাঁর শুভেচ্ছা পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী প্রতিরক্ষা সচিবকে অনুরোধ করেছেন।

আরও পড়ুন -  Juhi Sengupta: ‘রাশি’ ধারাবাহিকের রীটা, মা হলেন যমজ সন্তানের, অভিনেত্রী সুখবর দিলেন

দুটি দেশের মধ্যে দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সম্পর্ককে আরো দৃঢ় করার বিষয়ে মার্কিন সরকারের অঙ্গীকারের কথা মি. অস্টিন আবারও জানিয়েছেন। শান্তি, স্থিতিশীল এবং সমৃদ্ধ ভারত – প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তুলবার জন্য মার্কিন সরকারের কৌশলগত অংশীদারিত্ব বৃদ্ধি করতে আগ্রহী বলেও তিনি এই সাক্ষাৎ-এর সময়ে জানিয়েছেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Lottery: লটারি কেটে কোটিপতি হলেন এক অ্যাম্বুলেন্স ড্রাইভার

Latest News

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির মাধ্যমে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির সাথে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য মেলবন্ধন। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img