34 C
Kolkata
Wednesday, May 15, 2024

মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং ছত্তিসগড়ের কোভিড -১৯ বেড়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন,  ওয়েবডেস্কঃ   মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং ছত্তিসগড়ের কোভিড -১৯ বেড়েছে।
সরকার আজ বলেছে যে মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং ছত্তিশগড়ে প্রতিদিন নতুন নতুন কোভিড তীব্র বৃদ্ধি ঘটছে। পাঞ্জাবের পরে মহারাষ্ট্রে সর্বোচ্চ দৈনিক নতুন করে পাওয়া গেছে ২৫ হাজার ৩৩৩।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বলেছে, কেন্দ্র সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল সরকারগুলিতে সক্রিয়ভাবে জড়িত রয়েছে, বিশেষত যারা প্রতিদিনের নতুন ক্ষেত্রে সক্রিয় ক্ষেত্রে উচ্চতর ক্ষেত্রে রয়েছে। কেন্দ্র নিয়মিত তাদের সাথে সিভিআইডি সংশ্লেষের অবস্থা এবং জনস্বাস্থ্য ব্যবস্থাগুলি পর্যালোচনা করছে।

আরও পড়ুন -  স্বামী ও স্ত্রী শরীরের খেলায় মেতে উঠলেন বিয়ের প্রথম রাতেই, একদম বাচ্চাদের সামনে এই সিরিজটি দেখা যাবে না

মন্ত্রক বলেছে, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে টেস্টিং হ্রাসের রিপোর্টে জেলাগুলিতে পরীক্ষার উন্নতি করার পরামর্শ দেওয়া হয়েছে। গুরুতর মামলার বিচ্ছিন্নতা ও প্রাথমিক চিকিৎসার পাশাপাশি প্রথম 72 ঘন্টা সময়ে তাদের ইতিবাচক ক্ষেত্রে সর্বনিম্ন 20 জন ব্যক্তির গড় ঘনিষ্ঠ যোগাযোগের কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও নির্বাচিত জেলাগুলিতে যে সব ক্ষেত্রে বেশি দেখা যাচ্ছে তাদের নজরদারি এবং কঠোর ভাবে নজর দেওয়া এবং উচ্চতর মৃত্যুর খবর জানাতে জেলাগুলিতে ক্লিনিকাল ব্যবস্থাপনার দিকে মনোনিবেশ করার পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন -  করোনা ভাইরাসে আক্রান্ত ধারাবাহিকের জনপ্রিয় অভিনেত্রী তন্বী লাহা রায়

সম্প্রতি, এই রাজ্যগুলির ক্ষেত্রে সাম্প্রতিক বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সিওভিড -১৯ নিয়ন্ত্রণ ও সংরক্ষণের ব্যবস্থা করতে সহায়তা করার জন্য কেন্দ্রটি মহারাষ্ট্র এবং পাঞ্জাবের উচ্চ স্তরের জনস্বাস্থ্য দলকে নিয়োগ দিয়েছে। কেন্দ্রীয় সরকার এর আগে সিওভিড -১৯-এর সাম্প্রতিক লড়াইয়ের বিরুদ্ধে তাদের সমর্থন জানাতে মহারাষ্ট্র, কেরল, ছত্তিসগড়, মধ্য প্রদেশ, গুজরাট, পাঞ্জাব, কর্ণাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ এবং জম্মু ও কাশ্মীরে উচ্চ স্তরের দল পাঠিয়েছে। সূত্র – AIR.

আরও পড়ুন -  কেরালা, মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, তামিলনাড়ু এবং গুজরাটে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে

Latest News

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  এই ওয়েব সিরিজ ১৮+ উদ্ধের জন্য। আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img