38 C
Kolkata
Friday, May 17, 2024

বৃটেনের প্রধানমন্ত্রী মিঃ বরিস জনসনের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ টেলিফোনে বৃটেনের প্রধানমন্ত্রী মিঃ বরিস জনসনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

কোভিড-১৯ এর ফলে উদ্ভূত সঙ্কট নিয়ে দুই নেতা মতবিনিময় করেছেন। টিকা উদ্ভাবন ও উৎপাদন নিয়ে ভারত ও বৃটেনের মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয় নিয়ে তারা আলোচনা করেছেন।

আরও পড়ুন -  সর্বোচ্চ গোলদাতা যারা, বিশ্বকাপজয়ী দলের হয়ে

কোভিড পরবর্তী, বেক্সিট উত্তর সময়ে ভারত-বৃটেনের অংশীদারিত্বকে আরো দ্রুত এগিয়ে নিয়ে যাবার বিষয়ে উভয় নেতা অঙ্গীকার করেছেন। ব্যবসা বাণিজ্য, বিনিয়োগ, বৈজ্ঞানিক গবেষণা, ছাত্রছাত্রী ও পেশাদারদের যাওয়া আসা, প্রতিরক্ষা ও নিরাপত্তার ক্ষেত্রে সহযগিতা বাড়ানোর যে বিপুল সম্ভাবনা রয়েছে, দুই নেতাই সেই বিষয়ে সহমত পোষণ করেছেন।

আরও পড়ুন -  কার্ভি ফিগার দেখালেন Nora Fatehi, স্পষ্ট অন্তর্বাস, স্বচ্ছ কালো পোশাকে, তোলপাড় ইন্টারনেট, VIDEO

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইতে ভারত ও বৃটেন যাতে একসঙ্গে কাজ করে আলোচনায় সেই প্রসঙ্গে জোর দেওয়া হয়েছে। আন্তর্জাতিক সৌর জোট ও বিপর্যয় মোকাবিলা পরিকাঠামোর জোটের মত বিভিন্ন প্ল্যাটফর্মে দুটি দেশ সহযোগিতা বজায় রাখবে।

আরও পড়ুন -  Pori Moni: ১৩ মিনিটের ভিডিও ভাইরাল, রাজ-পরীমণির

ভারত-বৃটেনের অংশীদারিত্বে দীর্ঘমেয়াদী উচ্চাকাঙ্ক্ষী পরিকল্পনা দ্রুত বাস্তবায়িত করতে দুই দেশের আধিকারিকদের একসঙ্গে কাজ করার বিষয়েও তাঁরা একমত হয়েছেন। সূত্র – পিআইবি।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img