31 C
Kolkata
Tuesday, May 14, 2024

সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা মোট আক্রান্তের ৫ শতাংশের কম

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দৈনিক ভিত্তিতে সুস্থতার সংখ্যা নতুন করে আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গেছে, এর ফলে সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে।

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৪৫,৫৭৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। একই সময়ে দেশে আরোগ্য লাভ করেছেন ৪৮,৪৯৩ জন, যা সুস্পষ্টভাবে আক্রান্তের সংখ্যার তুলনায় ২,৯১৭ জন কম। এমনকি, গত ৪৭ দিনে দৈনিক ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যার তুলনায় বেশি রয়েছে। দেশে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা কমে ৫ শতাংশের নিচে নেমেছে।

আরও পড়ুন -  অরবিন্দনগরে শিশুউদ্যান পার্কের শুভ উদ্বোধন

ভারতে দৈনিক ভিত্তিতে উচ্চহারে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ক্রমশ কমছে। দেশে বর্তমানে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৪৩ হাজার ৩০৩ যা মোট আক্রান্তের কেবল ৪.৯৫ শতাংশ।

দেশে সুস্থতার সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় আরোগ্য লাভের হার আজ বেড়ে হয়েছে ৯৩.৫৮ শতাংশ। একইভাবে, সুস্থতার মোট সংখ্যা বেড়ে হয়েছে ৮৩ লক্ষ ৮৩ হাজার ৬০২। সুস্থতার সংখ্যা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে হয়েছে ৬৯ লক্ষ ৪০ হাজার ২৯৯।

আরও পড়ুন -  এক সুন্দরীর চলন্ত ট্রেনে ‘সামি সামি’ গানে দুর্দান্ত নাচ, নেটদুনিয়ায় প্রশংসা, VIDEO VIRAL

সদ্য আরোগ্য লাভকারীদের ৭৭.২৭ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে সর্বাধিক ৭,০৬৬ জন আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে দিল্লিতে একদিনেই সুস্থ হয়েছেন ৬,৯০১ জন। মহারাষ্ট্র থেকে সুস্থতার সংখ্যা ৬,৬০৮।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্তদের ৭৭.২৮ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে গত ২৪ ঘন্টায় সর্বাধিক ৭,৪৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, কেরল থেকে আক্রান্তের সংখ্যা ৬,৪১৯। মহারাষ্ট্র থেকে আক্রান্ত হয়েছেন ৫,০১১ জন।

আরও পড়ুন -  স্ত্রীকে আরও কাছে পাবার জন্য তান্ত্রিকের সাহায্য নিতে হলো, গভীর রাতে অন্ধকারে দেখবেন এই Web Series

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৫৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৯.৪৯ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ১৩১ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রে মারা গেছেন ১০০ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৫৪ জনের মৃত্যু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img