31 C
Kolkata
Saturday, May 4, 2024

আইএনএস ঐরাবত দ্বিতীয় পর্যায়ের ‘মিশন সাগর’এ জিবুতি-তে খাদ্য সাহায্য পৌঁছে দিয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ সাগর-২ মানবিক মিশনের অধীনে নৌবাহিনীর জাহাজ ঐরাবত ১০ই নভেম্বর জিবুতি বন্দরে পৌঁছেছে। ভারত সরকার প্রাকৃতিক বিপর্যয় এবং কোভিড-১৯ মহামারীর ফলে উদ্ভুত সংকট থেকে বেরিয়ে আসার জন্য বন্ধু রাষ্ট্রগুলিকে সাহায্য করে থাকে। এর অঙ্গ হিসেবে আইএনএস ঐরাবতের মাধ্যমে জিবুতির জনসাধারণের জন্য খাদ্য সাহায্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন -  Viral Video: ‘ও লা লা’ গানে, দেশি ভাবী সর্বস্ব দিয়ে সাহসী নাচ করে আগুন করে দিলেন নেট মাধ্যমকে, ভিডিও দেখে নিন

১১ই নভেম্বর জিবুতি বন্দরে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে সেদেশের সমাজ কল্যাণ মন্ত্রকের মহাসচিব মেমে ইফরাহ আলি আহমেদ জিবুতিতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত শ্রী অশোক কুমারের কাছ থেকে এই সাহায্য গ্রহণ করেছেন। আইএনএস ঐরাবতের কমান্ড্যান্ট প্রশান্ত কুমার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  গ্রামীণ এবং কৃষিক্ষেত্রে ইস্পাতের ব্যবহার বিষয়ে প্রচারের জন্য ইস্পাত মন্ত্রকের আয়োজিত ওয়েবিনার

দ্বিতীয় পর্যায়ের সাগর মিশনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী সংশ্লিষ্ট অঞ্চলের সার্বিক উন্নয়ন ও নিরাপত্তার জন্য এই উদ্যোগের সূচনা করেছেন। ভারত মহাসাগরীয় অঞ্চলে ভারতীয় নৌবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সামুদ্রিক কোন সংকট দেখা দিলে ভারতীয় নৌবাহিনী প্রথম সাহায্যের হাত বাড়িয়ে দেয়। ভারত তার সামুদ্রিক প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে আগ্রহী। প্রতিরক্ষা ও বিদেশ মন্ত্রকের সমন্বয় বজায় রেখে সাগর মিশনের কাজ করা হচ্ছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  এমন রিল বানালেন অঞ্জলি আরোরা, আকর্ষণ করবে আপনাকে, Video দেখুন

Latest News

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img