37 C
Kolkata
Friday, May 17, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হারে নিম্নমুখী প্রবণতা অব্যাহত রয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হারে নিম্নমুখী প্রবণতা অব্যাহত রয়েছে। পরপর সাতদিন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষের নিচে রয়েছে। বর্তমানে এই সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৯৬২। দেশে মোট আক্রান্তের কেবল ৬.৩১ শতাংশই সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হয়েছেন।

দেশে ২৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কম। সুস্পষ্টভাবে মোট করোনায় আক্রান্তের ৭৮ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এর মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি ও পশ্চিমবঙ্গ থেকেই মোট আক্রান্তের ৫১ শতাংশ রয়েছেন।

আরও পড়ুন -  Pension Update: নতুন পেনশন ব্যবস্থায় বড়সড় বদল আনতে পারে কেন্দ্রীয় সরকার

সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হারে নিম্নমুখী প্রবণতা থাকার দরুণ দেশে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৭৭ লক্ষ ১১ হাজার ৮০৯। এর ফলে, সুস্থতার সংখ্যা ও আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে হয়েছে প্রায় ৭২ লক্ষ। একইভাবে, জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯২.২০ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় ৫৫ হাজার ৩৩১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ২১০ জন।

আরও পড়ুন -  LPG Connection: বড় খবর এলপিজি গ্রাহকদের জন্য, এক্ষুনি জেনে নিন

সদ্য আরোগ্য লাভকারীদের ৮০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র, কেরল ও কর্ণাটক থেকে একদিনেই সর্বাধিক ৮ হাজারের বেশি করে করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। এই তিনটি রাজ্য থেকে সুস্থতার হার ৪৫ শতাংশের বেশি।

দেশে গত ২৪ ঘন্টায় ৫০ হাজার ২১০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে ৭৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরল থেকে সর্বাধিক ৮ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও দিল্লি থেকে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ হাজারের বেশি।

আরও পড়ুন -  তিন যুবতী নজর কাড়লেন হোলির গানে নেচে, ঐশ্বর্য রাই বচ্চনকেও টেক্কা, VIDEO

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৭০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮০ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ৩০০ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। সূত্র – পিআইবি।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img