26 C
Kolkata
Thursday, May 9, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হারে লাগাতার নিম্নমুখী প্রবণতা অব্যাহত রয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে পরপর দু’দিন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৫০ হাজারের নীচে থাকার প্রবণতা অটুট রয়েছে। দৈনিক অধিক সংখ্যায় কোভিড রোগীদের সুস্থতার ফলে ভারতে আরোগ্য লাভের হার ক্রমশ ঊর্ধ্বমুখী। দেশে গত ২৪ ঘন্টায় ৬১ হাজার ৭৭৫ জন আরোগ্য লাভ করেছেন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৪৪ জন। এমনকি, গত ২৪ ঘন্টায় ১০ লক্ষ ৮৩ হাজার ৬০৮টি নমুনা পরীক্ষা হয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধ ও মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের টেস্ট, ট্র্যাক এবং ট্রিট রণকৌশল গ্রহণের ফলে উপযুক্ত চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। এর ফলস্বরূপ, জাতীয় স্তরে করোনায় মৃত্যু হার আজ ১.৫১ শতাংশের নীচে নেমে এসেছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে করোনাজনিত কারণে মৃত্যু হার ১ শতাংশের নীচে নামিয়ে আনার পরামর্শ দেওয়া হয়। বর্তমানে ১৪টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে মৃত্যু হার ১ শতাংশেরও কম।

আরও পড়ুন -  অভিনেত্রী শার্লিন চোপড়া বাটি থেকে টপ বানিয়ে এলেন এই অবস্থায়, ভিডিও দেখে নেটদর্শকরা থমকে গেলেন

দেশে আজ পর্যন্ত করোনা থেকে আরোগ্য লাভ করেছেন ৬৭ লক্ষ ৯৫ হাজার ১০৩ জন রোগী। জাতীয় স্তরে দৈনিক-ভিত্তিতে অধিক সংখ্যায় আরোগ্য লাভের হার বৃদ্ধি পাওয়ায় বর্তমানে এই হার বেড়ে হয়েছে। ৮৮.৮১ শতাংশ।

আরও পড়ুন -  T20 World Cup: বাংলাদেশ সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখলো, ৩ রানে জিতে

সদ্য আরোগ্যলাভকারীদের ৭৭ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দৈনিক-ভিত্তিতে সুস্থতার সংখ্যার দিক থেকে কর্ণাটক মহারাষ্ট্রকে ছাপিয়ে গেছে। এই রাজ্যে গত ২৪ ঘন্টায় আরও ৮ হাজার ৫০০ জন আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, মহারাষ্ট্র ও কেরলে আরোগ্য লাভের সংখ্যা ৭ হাজারেরও বেশি।

দেশে গত ২৪ ঘন্টায় ৫৪ হাজার ৪৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এই আক্রান্তদের ৭৮ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ৮ হাজারেরও বেশি আক্রান্তের খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। এছাড়াও, কর্ণাটক ও কেরল থেকে আক্রান্ত হয়েছেন ৬ হাজারেরও বেশি ব্যক্তি।

আরও পড়ুন -  তোমার সুন্দর চোখ আমাকে পাগল করে দিয়েছে: একটি কবিতা

দেশে গত ২৪ ঘন্টায় আরও ৭১৭ জনের করোনাজনিত কারণে মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৮২ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ২১৩ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। কর্ণাটক থেকে মারা গেছেন ৬৬ জন। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img