36 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather Alert: দক্ষিণবঙ্গের এই জেলাগুলি দুর্যোগ, বৃষ্টি ও ঝড়ের দাপট!

Must Read

Weather Alert: দক্ষিণবঙ্গের এই জেলাগুলি দুর্যোগ, বৃষ্টি ও ঝড়ের দাপট!

গ্রীষ্মের মাস এপ্রিল চলছে। আবার চৈত্র মাসের বাকি কয়েকটা দিন। তারপরেই চলে আসবে বাংলার পয়লা বৈশাখ। নতুন বছরের সূচনা হয় বাংলায়। কিন্তু গ্রীষ্মের ভ্যাপসা গরমে কাটে বাঙালির নতুন বছরের দিনটি। তেমনটা হতে চলেছে বলে জানান দিচ্ছে প্রকৃতি।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ফলস্বরূপ চৈত্রের মাঝেই গ্রীষ্মের প্রভাব রয়েছে।
এই ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি পাচ্ছে দক্ষিণবঙ্গবাসী। গত দুদিন ধরেই রাজ্যের আকাশ আছে মেঘলা। গতকাল থেকে জেলায় জেলায় শুরু হয়েছে বৃষ্টিপাত। তার জন্য গ্রীষ্মের দাপট কিছুটা হলেও ফিকে হয়েছে প্রায় সব জেলায়।

আরও পড়ুন -  Cyclone Ashani: ধেয়ে আসবে ঘূর্ণিঝড়, তুমুল ঝড় বৃষ্টির ইঙ্গিত, আবহাওয়ার বিপুল পরিবর্তন হবে

অনেকটা তাপমাত্রা কমেছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজও একইরকম আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এবার চলুন দেখি কি বলছে আবহাওয়ার পূর্বাভাস।

1) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজকে কলকাতায় ছিঁটেফোঁটা বৃষ্টির পূর্বাভাস আছে। সকাল থেকে মেঘলা থাকবে শহরের আবহাওয়া। আজকে কলকাতার বুকে তাপমাত্রা ৫ ডিগ্রি কম। আজকে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বিকেলের দিকে ঝড়বৃষ্টি হতে পারে। দিনভর রোদের সাথে থাকবে গরমের দাপট। সামান্য কমের দিকে থাকবে তাপ।

2)দক্ষিণবঙ্গের আবহাওয়া: বিকেলের দিকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মেঘলা আকাশ আছে। কোথাও কোথাও গতকাল থেকেই বৃষ্টিপাত শুরু হয়েছে। কিন্তু আজকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হুগলি, হাওড়া, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

বাকি জেলাতেও মাঝারি বৃষ্টি হবে। সেই সাথে সব জেলায় আজ ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইতে পারে। সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই আছে বৃষ্টিপাতের পূর্বাভাস।

আরও পড়ুন -  Gmail: টু-ফ্যাক্টর চালু করবেন যে ভাবে, জিমেইলে

3)উত্তরবঙ্গের আবহাওয়া: আজকে উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আছে। আজকে উত্তরবঙ্গের এইসব জেলায় হালকা বৃষ্টিপাত এবং হালকা ঝোড়ো বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস আছে। আজকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আবার সাথে ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

ট্যাগঃ
আলিপুর আবহাওয়া আপডেট, আইএমডি আবহাওয়া আপডেট, কলকাতা আবহাওয়া, উত্তরবঙ্গ আবহাওয়া আপডেট, পশ্চিমবঙ্গে বৃষ্টি, দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট, বৃষ্টি-পূর্বাভাস

আরও পড়ুন -  Lightning: বজ্রপাতে ইয়েমেনে নিহত ১৩, বিভিন্ন অঞ্চলে

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img