32 C
Kolkata
Monday, May 13, 2024

LIC Jeevan Utsav Scheme: বয়স্কদের জন্য চালু করল শক্তিশালী প্রকল্প LIC

পরবর্তী জীবন ভালো কাটাতে হয়, এলআইসির এই প্রকল্প আপনি গ্রহণ করতে পারেন।

Must Read

সম্প্রতি একটি আকর্ষণীয় পলিসি চালু করেছে দেশের সাধারণ মানুষদের জন্য বড় বীমা কোম্পানি এলআইসি। পলিসির নাম দেওয়া হয়েছে এলআইসি জীবন উৎসব প্ল্যান। এলআইসির এই প্ল্যান বিশেষ বিষয়টি হলো সীমিত সময়ের জন্য।

এই প্রকল্পে প্রিমিয়াম পরিশোধ করার পর নিশ্চিত রিটার্ন পাবেন। এই প্রকল্পে দশ শতাংশ আয়ের সুবিধা রয়েছে। এলআইসির এই জীবন উৎসব প্রকল্পের বিশেষত্ব হলো এর প্রিমিয়াম পরিষদের মেয়াদ পাঁচ বছর থেকে ১৬ বছরের মধ্যে। শুধুমাত্র সীমিত সময়ের জন্য পলিসি প্রিমিয়াম দিতে হবে।

আরও পড়ুন -  MS Dhoni: মহেন্দ্র সিং ধোনি অবসর নেবেন IPL থেকে, আতঙ্ক ছড়ালো মিডিয়ায়, প্রাক্তনীর মন্তব্যে

প্রিমিয়াম পেমেন্ট মেয়াদের উপর নির্ভর করে কয়েক বছর অপেক্ষা করার পর আপনি পলিসির সুবিধা পাবেন।
আবার ডেথ বেনিফিট পেয়ে যাচ্ছেন এই প্রকল্পের সাথে। পলিসি মেয়াদে যদি কোন ব্যক্তি মারা যান তাহলে মূল বীমা করা অর্থের সাত গুণ অথবা বার্ষিক প্রিমিয়াম, যেটা বেশি হয় সেটাই দেওয়া হবে ব্যক্তির পরিবারকে।
মোট প্রিমিয়াম এর পরিমাণ কিন্তু ১০৫% এর বেশি হবে না। যদি ব্যক্তি পলিসির মেয়াদ শেষ হয়ে যাবার পর বেঁচে থাকেন তবে প্রতিবছর নিয়মিত ও ফ্লেক্সিভিত্তিতে মূল বিমার ১০ শতাংশ আয়ের সুবিধা দেওয়া হয়।

আরও পড়ুন -  Mock Test: বিধান শিশু উদ্যানে আগামী মাধ্যমিক পরীক্ষার্থীদের মক টেস্ট

এলআইসি জীবন উৎসব প্রকল্পে ন্যূনতম বিনিয়োগের নিশ্চিত পরিমাণ হবে পাঁচ লক্ষ টাকা।

যেমন ধরুন একজন ২৫ বছর বয়সী ব্যক্তি ও ১০ লক্ষ টাকার বীমা করলেন এই প্রকল্পে। ১২ বছরের প্রিমিয়াম পেমেন্ট মেয়াদ সহ এলআইসি জীবন উৎসবের এই প্ল্যানে আপনি ৩৬ বছর মেয়াদপূর্তি পর্যন্ত প্রিমিয়াম দিতে পারবেন ( প্রিমিয়াম পরিশোধের মেয়াদ ১২ বছর )।

আরও পড়ুন -  প্রতিমন্ত্রী শ্রী শান্তনু ঠাকুর কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরের তিনটি প্রকল্প উদ্বোধন করেছেন

পলিসি প্রথম বছরে ৯২৫৩৫ টাকা প্রিমিয়াম দিলেন। দ্বিতীয় বছর থেকে ১২ তম বছর পর্যন্ত প্রতি বছরে ৯০ হাজার ৫৪২ টাকা পর্যন্ত প্রিমিয়াম দিন। প্রিমিয়াম পরিশোধের মেয়াদ শেষ করার পর ৩৭ তম ও ৩৮ তম বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপর আপনি ৩৯ তম বছর থেকে সুবিধা পাবেন।

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img