32 C
Kolkata
Wednesday, May 15, 2024

LPG Gas সিলিন্ডারে থাকবে QR কোড, স্ক্যান করে পাবেন সুবিধা

একটি নতুন উদ্যোগ শুরু করছে গ্যাস কোম্পানিগুলি গ্রাহকদের স্বার্থে 'পিওর ফর শিওর' নামে।

Must Read

LPG Gas সিলিন্ডারে থাকবে QR কোড, স্ক্যান করে পাবেন সুবিধা।

এলপিজি গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয় প্রায় সকলের ঘরে এখনকার দিনে। সরকার প্রতিনিয়ত প্রচার করেন। সরকারের প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনারও জন্য ঘরে ঘরে যাতে এলপিজি গ্যাস সিলিন্ডার ব্যবহার হয়।

সেই সাথে পরিবেশ দূষণ রোধ করতে এলপিজি গ্যাস সিলিন্ডার ব্যবহারের দিকে জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। অনলাইনে গ্যাস বুক করলে এজেন্টরা বাড়ির দোরগোড়ায় সিলিন্ডার দিয়ে যায়। কিন্তু এই কাজের মধ্যে অনেকেই সিলিন্ডার জালিয়াতির অভিযোগে তুলেছেন।

আরও পড়ুন -  পাগল হয়ে উঠলেন নিরহুয়া, সঞ্চিতা বন্দ্যোপাধ্যায়ের অভিনয় দেখা মাত্র, পোশাক খুলে নিলেন সকলের সামনে

এখন থেকে গ্রাহকদের স্বার্থে ‘পিওর ফর শিওর’ নামে একটি নতুন উদ্যোগ শুরু করা হয়েছে। উদ্দেশ্য হল এলপিজি সিলিন্ডারের গুণমানের সাথে পরিমাণে স্বচ্ছতা বৃদ্ধি ও গ্রাহকে নিশ্চিত করা।

আরও পড়ুন -  Gold Price Today: সোমবার সোনার দামে কি খবর? আজ কি রয়েছে স্বস্তিতে ক্রেতারা!

জালিয়াতি রুখতে গ্রাহকের বাড়িতে পৌঁছে দেওয়া প্রতিটি এলপিজি সিলিন্ডারে একটি টেম্পার-প্রুফ সিল ও QR কোড থাকবে। QR কোড স্ক্যান করলে, গ্রাহকরা সিলিন্ডারের ওজন, সিল চিহ্ন, ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যের পপ-আপ দেখতে পাবেন। QR কোড স্ক্যান না হলে, সিলিন্ডার ডেলিভারি বন্ধ হয়ে যাবে। এর ফলে এলপিজি সিলিন্ডারের গুণমান এবং পরিমাণ নিশ্চিত করা যাবে। গ্রাহকদের বিশ্বাস অর্জন করতে পারবে কোম্পানিগুলি। ডেলিভারি সময়সূচীর সাথে রুট অপ্টিমাইজেশন উন্নত করা যাবে। এক BPCL কর্মকর্তা জানিয়েছেন যে, “এই উদ্যোগ এলপিজি ইকোসিস্টেমে বিদ্যমান সমস্যা সমাধানে সাহায্য করবে।”

আরও পড়ুন -  LPG: মোদি সরকারের সিদ্ধান্ত, এবার থেকে দিতে হবে ৫৮৭ টাকা, গ্যাস সিলিন্ডারে

এই সিস্টেমের মাধ্যমে কোম্পানি এবং গ্রাহকদের মাঝে এজেন্টদের কারসাজির সব পথ বন্ধ হবে।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img