30 C
Kolkata
Thursday, May 2, 2024

বিয়ে করলেন জেসিন্ডা আরডার্ন, দীর্ঘদিনের সাথীকে

Must Read

বিয়ে করলেন জেসিন্ডা আরডার্ন, দীর্ঘদিনের সাথীকে।

বিয়ে করেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। শনিবার (১৩ জানুয়ারি) এক ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে দীর্ঘদিনের সাথী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করেছেন। খবর রয়টার্সের।
আরও আগেই গাঁটছড়া বাঁধার কথা ছিল জেসিন্ডা এবং গেফোর্ডের। ২০১৯ সালের মে মাসে বাগদান সম্পন্ন করেন তারা। তারপর ২০২২ সালের শুরুর দিকে বিয়ে করার কথা ছিল তাদের। বাধ সাধে করোনা। করোনোর কারণে বিয়ে পিছিয়ে দেন নিউজিল্যান্ডের তৎকালীন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

আরও পড়ুন -  দুর্গা পুজো হ্যানয়, ভিয়েতনাম

২০১৭ থেকে গত বছরের জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন জেসিন্ডা। এ সময় তিনি বাম ধারার রাজনীতি এবং নারী নেতৃত্বের জন্য বিশ্ব আইকনে পরিণত হয়েছেন।

আরও পড়ুন -  এবার সবচেয়ে সাহসী লুকে ধরা দিলেন উরফি জাভেদ, ব্লাউজ নেই, সকলের সামনে এলেন, এই দেখে ভাইরাল ভিডিও

তখন জাতীয় নেতা হিসেবে সন্তান নেওয়া বিশ্বের মাত্র দুই নারীর একজন ছিলেন তিনি। নিজের শিশুকন্যাকে জাতিসংঘের বৈঠকে পর্যন্ত নিয়ে গিয়ছিলেন।

জেসিন্ডার এক মুখপাত্র বলেছেন, শনিবার নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের একটি উপকূলীয় এলাকায় জেসিন্ডা এবং গেফোর্ডের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানী ওয়েলিংটন থেকে প্রায় ৩১০ কিলোমিটার দূরে অবস্থিত। তাদের বিয়েতে ৫০ থেকে ৭৫ জন অতিথি ছিলেন। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, অতিথিদের মধ্যে প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স এবং বিরোধীদলীয় নেতা উপস্থিত ছিলেন।প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পর গত ছয় মাসে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ৩টি ফেলোশিপ করছেন জেসিন্ডা। এখন তিনি প্রিন্স উইলিয়ামের আর্থশট প্রাইজের একজন ট্রাস্টি ও ক্রাইস্টচার্চ কলের বিশেষ দূত।

আরও পড়ুন -  Manali-Abhimanyu: দ্বিতীয় বার বিবাহবার্ষিকী পালন ফুলঝুড়ির, পোস্ট মানালির

ছবিঃ সংগৃহীত।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img