30 C
Kolkata
Sunday, May 5, 2024

আবার ডিসকাউন্ট পাবেন রেলের ভাড়ায় প্রবীণ নাগরিকরা? রেলমন্ত্রী জবাব দিলেন

সিনিয়র সিটিজেনদের ট্রেনের ভাড়ায় ছাড় বন্ধ করে দেওয়া হয়েছে করোনা মহামারির সময় থেকে।

Must Read

ভারতের ট্রেন, দূরে কোথাও যাওয়ার জন্য সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় এক্সপ্রেস ট্রেনে। সকল স্তরের মানুষ এই রেল পরিষেবা ব্যবহার করেন।

এই রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। এমন অনেকেই আছেন যারা নিয়মিত ভারতীয় রেলের পরিষেবা নিয়ে থাকেন। প্রবীণ নাগরিক থেকে শুরু করে সকল বয়সের মানুষ এই রেল পরিষেবা ব্যবহার করেন।

আরও পড়ুন -  Indian Railway: IRCTC প্যান্ট্রি কারে, খাবারের দাম বাড়লো, নতুন রেট দেখুন

সম্প্রতি ভারতের লোকসভার বাদলকালীন অধিবেশনে, কিছু সদস্য ট্রেনে সিনিয়র সিটিজেনদের জন্য টিকিট ছাড় ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবি তুলেছেন। এবার সেই নিয়ে স্পষ্ট বার্তা দিয়েছেন রেলমন্ত্রী। তিনি কি জবাব দিলেন?

জনতা দল (ইউনিয়ন)-এর সদস্য কৌশলেন্দ্র কুমার বলেছেন যে, করোনা মহামারির আগে, সিনিয়র সিটিজেনদের ট্রেনের ভাড়ায় ছাড় ছিল। সেটা বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন যে, মহামারি শেষ হয়ে গেছে, এখনও কিন্তু সিনিয়র সিটিজেনদের জন্য ভাড়ায় ছাড় শুরু হয়নি। কুমার কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করেছেন যে, সিনিয়র সিটিজেনদের জন্য ট্রেনের ভাড়ায় ছাড় দেওয়া হোক।

আরও পড়ুন -  কথা দিয়েছিলো ফিরে আসবে!

এই প্রসঙ্গে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, রেলওয়ে সমাজের সমস্ত অংশকে ট্রেনে অর্থনৈতিক পরিষেবা দেওয়ার চেষ্টা করে। ২০১৯-২০ এর মধ্যে, রেলওয়ে যাত্রী টিকিটে প্রায় ৫৯ কোটি টাকা ভর্তুকি দিয়েছে। রেলওয়ে ট্রেনে ভ্রমণকারী প্রত্যেক ব্যক্তিকে গড়ে ৫৩ শতাংশ ভর্তুকি দেয়। এই ভর্তুকি সব যাত্রীদের ধারাবাহিকভাবে দেওয়া হচ্ছে। সিনীয়র সিটিজেনদের ভাড়ায় ডিসকাউন্ট সমন্ধে সরকার এই দাবিগুলি বিবেচনা করবে।

আরও পড়ুন -  Bengal New Vande Bharat: ৩ টি সেমি হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস পাবে বাংলা, চলবে কোন রুটে?

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img