34 C
Kolkata
Saturday, May 4, 2024

Gold Price Today: দাম কমেছে সোনা ও রুপোর, জানুন লেটেস্ট প্রাইস

সোনা এবং রুপোর দাম অনেকটাই নিম্নমুখী এখন ভারতের বাজারে।

Must Read

আজকে ( ৮ই জানুয়ারি ) সোনা ও রুপোর দামে বড় পতন দেখা গেছে। আজ ভারতের রাজধানী দিল্লির সোনা বাজারে ২৪ ক্যারেট সোনার দাম ৪২০ টাকা কমে প্রতি ১০ গ্রামে ৬৩,৫৫০ টাকায় নেমেছে।

গতকাল, ৭ই জানুয়ারি, দাম ছিল ৬৩,৯৭০ টাকা। অপরদিকে, রুপোর দাম ১,৯০০ টাকা কমে প্রতি কেজিতে ৭৬,৯০০ টাকায় নেমেছে। গতকাল ছিল দাম ৭৮,৮০০ টাকা।

আরও পড়ুন -  Without Treatment: দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে রোগীকে বিনা চিকিৎসায় ফেলে রাখা হয়, অভিযোগ পরিবারের

আন্তর্জাতিক বাজারে সোনা এবং রুপোর দাম কমেছে। আজকে, ৮ই জানুয়ারি, নিউইয়র্কের সোনার বাজারে সোনা প্রতি আউন্সে ২,০৪২ ডলারে নেমেছে। গতকাল, এই দাম ছিল ২,০৫৮ ডলার। অপরদিকে, রূপো প্রতি আউন্সে ২৩.০৫ ডলারে নেছে। গতকাল, দাম ছিল ২৩.২৭ ডলার।

MCX-এ সোনা এবং রূপার দাম আজকে কত?

আজকে মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম ০.১৩ শতাংশ বৃদ্ধি পেয়ে ৬২,৫৮৭ টাকা প্রতি ১০ গ্রাম স্তরে আছে। সাথে রূপার দামও ০.৫২ শতাংশ কমে প্রতি কেজি ৭১,৯৫৮ টাকায় রয়েছে।

আরও পড়ুন -  পশ্চিম বর্ধমানে এবারে ভোটের ম্যাসকট উদ্ধোধন করলেন জেলা শাসক পূনেন্দু মাজি

পতনের কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন বাজারে সোনার দামের অস্থিরতার। মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভের বৈঠকের বিবরণ প্রকাশের পর থেকেই সোনা এবং রুপোর দামে অস্থিরতা দেখা দিয়েছে।

আরও পড়ুন -  FIFA Income: ফিফার কাতার বিশ্বকাপে রেকর্ড আয়, রাশিয়ার তুলনায়

বৈঠকের বিবরণ থেকে দেখা গেছে যে, ফেডারেল রিজার্ভের অর্থনীতিবিদরা অপ্রত্যাশিতভাবে মন্দার ঝুঁকির বিষয়ে উদ্বিগ্ন। ফেডারেল রিজার্ভের এই বৈঠকের পর থেকেই মার্কিন মুদ্রা ডলারের দাম বেড়েছে। ডলারের দাম বাড়লে সোনা এবং রুপোর দাম কমে। এই পতন বিনিয়োগকারীদের জন্য ভালো। সোনা এবং রূপো কিনতে চান, এই মূল্য হ্রাসের সুযোগ কাজে লাগাতে পারেন।

প্রতীকী ছবি।

Latest News

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন

Web Series: মালাই পার্ট-2 ওয়েব সিরিজ ঘনিষ্ঠ দৃশ্যে ভরা, একা একা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ! আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img