33 C
Kolkata
Wednesday, May 1, 2024

নিহত ৫, উদ্ধার ৩৭৯ জন, জাপানে দুই বিমানের সংঘর্ষে

Must Read

নিহত ৫, উদ্ধার ৩৭৯ জন, জাপানে দুই বিমানের সংঘর্ষে।

একটি যাত্রীবাহী বিমান এবং কোস্টগার্ডের বিমানের সংঘর্ষে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরে। ঘটনায় ৩৭৯ জনকে উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যার দিকে এ দুর্ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

আরও পড়ুন -  Australia: সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত অস্ট্রেলিয়ায়, নিখোঁজ ৪

বলা হয়, কোস্টগার্ডের উড়োজাহাজে থাকা পাঁচজন নিহত হয়েছেন। উড়োজাহাজটি সম্প্রতি জাপানে হওয়া শক্তিশালী ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল।

স্থানীয় কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে জানায়। হানেদা বিমানবন্দরে অবতরণের পর রানওয়েতে থাকা জাপানের কোস্টগার্ড বাহিনীর একটি উড়োজাহাজের সাথে জাপান এয়ারলাইন্সের যাত্রীবাহী উড়োজাহাজটি সংঘর্ষ হয়।

আরও পড়ুন -  Bulgaria: দুর্ঘটনার পর বাসে আগুন, নিহত ৪৬, বুলগেরিয়ায়

এনএইচকের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রানওয়েতে দাঁড়িয়ে থাকা উড়োজাহাজের সঙ্গে সংঘর্ষের পর জাপান এয়ারলাইন্সের বিমানটিতে আগুন ধরে যায়। এ সময় উড়োজাহাজের জানালা দিয়ে আগুনের লেলিহান শিখা এবং ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসতে দেখা যায়।

সংবাদমাধ্যমটি জানায়, আগুন ধরে যাওয়া জাপান এয়ারলাইন্সের জেএএল-৫১৬ ফ্লাইটটি ৪০০ জন যাত্রী নিয়ে হোক্কাইডো বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। হানেদা বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে।১৯৮৫ সালের পর থেকে জাপানে এটি সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। ওই সময় গুনমা অঞ্চলে একটি যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৫২০ জন যাত্রী নিহত হয়েছিলো।

আরও পড়ুন -  শ্রী ভি.ভি গিরির জন্মবার্ষিকীতে রাষ্ট্রপতির শ্রদ্ধা জ্ঞাপন

ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img