28 C
Kolkata
Wednesday, May 8, 2024

7th Pay Commission: কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন বাড়তে চলেছে, বর্ধিত DA পাবেন কর্মচারীরা এই দিন থেকে

কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর ২.৬ থেকে ৩.০ গুণ যদি বৃদ্ধি পায়, তাহলে সরকারি কর্মচারীদের মাসিক বেতন ৩,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে।

Must Read

অবশেষে আশায় পরিণত হতে চলেছে দীর্ঘ অপেক্ষার পর। কয়েক বছর ধরে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য যে আবেদন করে আসছেন। সেই আবেদনে সাড়া দিতে চলেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের প্রাপ্ত খবর অনুসারে, শীঘ্রই কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের মহার্ঘ ভাতা নিয়ে বড় সিদ্ধান্ত গ্রহণ করবে মোদি সরকার।

আমরা জানাতে চলেছি, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন কত শতাংশ বৃদ্ধি পাবে ও কবে থেকে এই নতুন নিয়ম কার্যকর হবে।

আরও পড়ুন -  এবার থেকে আরও কঠিন হয়ে গেল ডেবিট কার্ড ও ক্রেডিট কার্ড ব্যবহার করা, জানুন নতুন নিয়ম

শুরুতেই বলি, ২০২৪ সালের মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে চলছে জোরদার প্রস্তুতি। দেশের প্রত্যেকটি কোনায় নিজেদের সেরা প্রমাণ করতে প্রত্যেকটি রাজনৈতিক দল চালাচ্ছে জোরদার কর্মকান্ড। কেন্দ্রীয় সরকারের গদিতে বসে থাকা নরেন্দ্র মোদির কেবিনেটও আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে।

আরও পড়ুন -  সারেঙ্গা ব্লক এলাকার দু'শ পঞ্চাশ জন দুঃস্থ মানুষের হাতে কম্বল তুলে দেওয়া হল

পদক্ষেপ গুলির মধ্যে আছে, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন বৃদ্ধি করা। জানা গেছে, এক লাফে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বেতন কয়েক হাজার টাকা বাড়তে চলেছে। কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর বেশ কিছুটা বাড়াতে চলেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর ২.৬ থেকে ৩.০ গুণ বৃদ্ধি হতে পারে।

আরও পড়ুন -  মালদহের উচ্চশিক্ষিত যুবকের একক নবান্ন অভিযান

যদি কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের ফিটমেন্ট ফ্যাক্টর ২.৬ থেকে ৩.০ গুণ বৃদ্ধি পায়, সেক্ষেত্রে সরকারি কর্মচারীদের মাসিক বেতন ৩,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে। বিভিন্ন মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে জানা যাচ্ছে, করোনা মহামারির কারণে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের বন্ধ থাকা ১৮ মাসের মহার্ঘ ভাতা একসঙ্গে কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করবে নরেন্দ্র মোদির সরকার।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img