36 C
Kolkata
Wednesday, May 15, 2024

Winter Update: পারদের পতন কালীপুজোর আগেই, শীতে কাঁপবে একাধিক জেলাগুলি

Must Read

রাজ্যের আবহাওয়া কয়েকদিন ধরেই বদলে গিয়েছে। সকাল এবং সন্ধ্যায় কুয়াশায় ঢাকা পরছে। রাত হলেই নামছে পারদ। সূর্যাস্তের পরেই শীতের আমেজ গায়ে লাগছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়, পশ্চিমের জেলাগুলিতে নেমেছে তাপমাত্রা। নভেম্বরের শুরু থেকে তেমনভাবে শীতের প্রভাব না দেখা গেলেও, মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আড়মোড়া ভাঙছে শীত। তাপমাত্রা নামছে স্বাভাবিকের নীচে।

এবার থেকে তাপমাত্রা নামবে রাজ্যে, এমনটাই রয়েছে পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর শীতের আপডেট হিসেবে জানিয়েছে যে, পশ্চিমবঙ্গের ওপরে আপাতত কোনও ওয়েদার সিস্টেম নেই। আগামী পাঁচ দিন রাজ্য জুড়ে শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির সম্ভাবনাও নেই। একটু একটু করে নামবে পারদ।

আরও পড়ুন -  Cyclone Update: ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ বঙ্গোপসাগরে ফুঁসছে, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার পূর্বাভাস

১) কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। আজ শহরের আকাশ মূলত পরিষ্কার থাকবে। আজ সর্বোচ্চ ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস থাকবে। স্বভাবতই শীতের প্রভাব আজ থেকে বুঝতে পারবেন তিলোত্তমাবাসী। আগামী কয়েকদিন তাপমাত্রার পতন হবে বলেও জানা গেছে।

আরও পড়ুন -  শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া আজ মাঠে নামছে

২) দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। কিন্তু পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আজ থেকে নামবে। কোথাও কোথাও ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচেও নামতে পারে পারদ।

আরও পড়ুন -  Myanmar: নিহত ৮, প্রধান কারাগারে বিস্ফোরণ, মিয়ানমারে

৩) উত্তরবঙ্গের আবহাওয়া: উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় বৃষ্টি সম্ভাবনা নেই। উত্তরের জেলাগুলিতে শুস্ক আবহাওয়ার সাথে বাড়বে শীত।

Latest News

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে

Monami Ghosh: ব্যাকলেস লেহেঙ্গা চোলিতে আবার আকর্ষণ করলেন মনামী, গ্ল্যামার চুঁইয়ে পড়ছে।  মনামী একজন উজ্জ্বল নক্ষত্র বাংলার অভিনয় দুনিয়ায়। তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img