34 C
Kolkata
Saturday, May 11, 2024

Ind vs SL: ৩০২ রানের লঙ্কান বধ, চলতি বিশ্বকাপে বড় রেকর্ড ভারতের

Must Read

গতকাল মুম্বাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চলতি ওডিআই বিশ্বকাপের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ক্রিকেটের ইতিহাসে একাধিক রেকর্ড অন্তর্ভুক্ত করেছে টিম ইন্ডিয়া।

জানিয়ে রাখি, সেমিফাইনালে প্রবেশের লড়াইয়ে গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে ৩০২ রানের বিশাল ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেরা ৪-এ প্রবেশ করেছে টিম ইন্ডিয়া।

গতকাল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন শ্রীলংকান অধিনায়ক। প্রথম ওভারের দ্বিতীয় বলে রোহিত শর্মার উইকেট কিছুটা স্বস্তি আনে শ্রীলংকান শিবিরে। কিন্তু বিরাট কোহলি ও শুভমান গিল দুই প্রান্ত থেকে ধ্বংস করতে থাকেন শ্রীলংকার বোলিং লাইন-আফ।

আরও পড়ুন -  টিম ইন্ডিয়ার নতুন অধিনায়কের নাম ঘোষিত হল, বিশ্রামে পান্ডিয়া-কোহলি– IND vs AUS

১৮৯ রানের পার্টনারশিপ শুরুতেই শ্রীলঙ্কাকে ব্যাক ফুটে ঠেলে দেয়।
শ্রীলঙ্কার একমাত্র সফল বোলার দিলশান মাদুশঙ্কা বিরাট কোহলি (৮৮) ও শুভমান গিলের (৯২) উইকেট তুলে নেন।

শ্রেয়াস আইয়ারের (৮২) উইকেটসহ সর্বমোট ৫টি উইকেট দখল করেন দিলশান মাদুশঙ্কা। নির্ধারিত ওভার ব্যাটিং শেষে শ্রীলংকার সামনে ৩৫৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা সক্ষম হয় টিম ইন্ডিয়া।

এই পাহাড় সমান রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথম বলেই জসপ্রিত বুমরাহর হাতে উইকেট তুলে দেন শ্রীলংকান ওপেনিং ব্যাটসম্যান পথুম নিসাঙ্কা। তারপর ভারতীয় পেস বোলারদের সামনে দাঁড়াতে পারেননি প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন দলের কোন ব্যাটসম্যান। দলের হয়ে মোহাম্মদ সামি ব্যক্তিগত ৫টি, মোহাম্মদ সিরাজ ৩টি ও জসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত ১টি করে উইকেট নেন। মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় শ্রীলংকার ব্যাটিং ইনিংস।

আরও পড়ুন -  Road Accident: সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী, সড়ক দুর্ঘটনায় আহত

বিশ্বকাপের রেকর্ড সমূহঃ

ভারতের হয়ে সর্বাধিক উইকেটঃ গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেট দখল করার সুবাদে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক উইকেটে (৪৫টি) দখল করার কৃতিত্ব অর্জন করেছেন মোহাম্মদ সামি।

আরও পড়ুন -  Weather Forecast: বাংলায় ব্যাপক আবহাওয়ার পরিবর্তন হবে ৪৮ ঘন্টায়, ফিরবে শীতের স্পেল?

সর্বাধিক বল হাতে রেখে ম্যাচ জয়ঃ বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক বল হাতে রেখে ম্যাচ জেতার রেকর্ড নিজেদের নামে করে নিয়েছে ইন্ডিয়া। ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ফেলে শ্রীলংকা। ৩০.২ ওভার হাতে রেখে ম্যাচ জয়ের ইতিহাস গড়েছে বিরাট কোহলিরা।

সর্বাধিক ব্যবধানে জয়ঃ একদিনের বিশ্বকাপে ৩০২ রানের ব্যবধানে শ্রীলঙ্কাকে পরাজিত করে বিশ্ব রেকর্ড নিজেদের নামে করে নিয়েছে টিম ইন্ডিয়া।

Latest News

Weather Forecast: তুমুল দুর্যোগ চলবে রাজ্যের এই কয়েকটি জেলায়, বিকেলের দিকে

Weather Forecast:তুমুল দুর্যোগ চলবে রাজ্যের এই কয়েকটি জেলায়, বিকেলের দিকে।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img