30 C
Kolkata
Thursday, May 2, 2024

বাতিল হয়ে যাবে রেশন কার্ড যে কোনো মুহূর্তে! ফ্রিতে চাল-ডাল নেওয়ার দিন শেষ

Must Read

দীর্ঘদিন ধরে অভাবগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসছে কেন্দ্র এবং রাজ্য সরকার। করোনা ভাইরাস সংক্রমণের দিন থেকেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার আওতায় বিনামূল্যে খাদ্যশস্য বিতরণ করছে। এবার সরকার বড় সিদ্ধান্ত নিতে পারে।

যেমন কিছু রেশন কার্ডধারী রয়েছেন যারা অযোগ্য, তাঁরা বিনামূল্যে রেশনের সুবিধা নিচ্ছেন। এখন থেকে এমন লোকদের রেশন কার্ডের সুবিধা দেওয়া হবে না। যদি আপনার নাম রেশন কার্ডের তালিকায় অন্তর্ভুক্ত না হয় আপনাকে সমস্যার মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন -  Facebook Profile Safe: বৃদ্ধি পাচ্ছে হ্যাক হওয়ার আতঙ্ক, ফেসবুক প্রোফাইল সুরক্ষিত রাখার উপায়

বিনামূল্যে খাদ্যশস্যের সুবিধা দেওয়া হবে না। জানতে হবে কোন কোন মানুষ বিনামূল্যে রেশনের সুবিধা পাবেন না। উত্তরপ্রদেশ এবং বিহার, দেশের দুটি বড় রাজ্য যেখানে অযোগ্য মানুষের সংখ্যা খুব বেশি। এখন রেশন সুবিধা থেকে বঞ্চিত হবে। কিছু রিপোর্ট অনুযায়ী, বলা হচ্ছে যে, সরকার ১০ লক্ষ অযোগ্য কার্ডধারীদের নাম চিহ্নিত করেছেন।

আরও পড়ুন -  কবে আসবে ফিরে, এই সুন্দর সোনালী দিন !

অযোগ্য রেশন কার্ডধারীদের সুবিধা বন্ধ করার জন্য সরকারের পক্ষ থেকে একটি ডিক্রি জারি করা হয়েছে। সারা দেশে অযোগ্য ব্যক্তিদের নিয়ে তদন্ত চলছে, যার জন্য আপনাকে সঠিক তথ্য দিতে হবে। এই ধরনের লোকদের বিনামূল্যে রেশন সুবিধার সুবিধা দেওয়া হবে না। যাদের ১০ বিঘার বেশি জমি রয়েছে, তারাও বিনামূল্যে রেশনের সুবিধা পাবেন না। আপনি যদি প্রতি বছর ৩ লক্ষ টাকার বেশি উপার্জন করেন তবে আপনি রেশন কার্ডসুবিধার সুবিধা পাবেন না। সরকারি রেশনের সুবিধাও পাবেন না অনেকে। বিনামূল্যে রেশন সুবিধা গ্রহণকারী অযোগ্য রেশন কার্ডধারীদের কার্ড বাতিল করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন -  FREE RATION: ৫ বছরের জন্য বিনামূল্যে দেওয়া হবে রেশন

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img