29 C
Kolkata
Wednesday, May 15, 2024

জরিমানা ট্রাম্পের, ১০ হাজার ডলার

Must Read

যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউ ইয়র্কে বিচার প্রক্রিয়া নিয়ে বিরূপ মন্তব্য করে জরিমানার মুখোমুখি হয়েছেন।

বুধবার (২৫ অক্টোবর) নিউইয়র্কের আদালতে শুনানি ছিল ট্রাম্পের। বিচার প্রক্রিয়ার মধ্যবর্তী সময়ে এক বিচারককে উদ্দেশ্য করে বিরূপ মন্তব্য করেছেন ট্রাম্প। তার জেরে তাকে ১০ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

বিচার চলার মধ্যবর্তী সময়ে ট্রাম্প বলেছেন, ‘এই বিচারক অত্যন্ত পক্ষপাতদুষ্ট। তার পাশে যে ক্লার্ক বসে আছে, সে আরো বেশি পক্ষপাতদুষ্ট। বিচারকের চেয়েও বেশি।’

আরও পড়ুন -  Web Series: এই ৫টি সিরিজ একদম একলা দেখবেন, নিজেরই লজ্জা লাগবে দেখলে

বিচারক ট্রাম্পের এই প্রকাশ্য মন্তব্যকে বিচারবিভাগের অবমাননা হিসেব মনে করেছেন। সে জন্যই তাকে ১০ হাজার ডলার জরিমানা দিতে বলা হয়েছে। এই আদালতেই এর আগে পাঁচ হাজার ডলার জরিমানা হয়েছিল ট্রাম্পের।এদিন শুনানির পরে ট্রাম্প তার প্রাক্তন আইনজীবী মিশেল কোহেনকে মিথ্যাবাদী বলে দাবি করেছেন সাংবাদিকদের সামনে। কোহেন আদালতের কাছে সাক্ষ্য দিয়েছিলেন।

আরও পড়ুন -  Argentina-France Final: তিন ছকে প্র্যাকটিস আর্জেন্টিনার, ফ্রান্সকে ধোকা

তিনি বলেছেন, তার প্রাক্তন বস ট্রাম্প যেভাবে তার সম্পত্তির মূল্য তাদের বলতে বলেছিলেন, খাতায় কলমে লিখতে বলেছিলেন, তারা তা-ই করেছিলেন। কোহেনের এই স্বীকারোক্তি ট্রাম্পের পছন্দ হয়নি। এই কারণেই প্রকাশ্যে কোহেনের সমালোচনা করেছেন তিনি। তাকে মিথ্যেবাদী বলেছেন। এই কোহেনের মাধ্যমেই ট্রাম্প পর্নস্টারকে অর্থ পাঠিয়েছিলেন বলে অভিযোগ। ট্রাম্প যা অস্বীকার করেছেন। কোহেন তার ভাষ্যে কার্যত সে কথা স্বীকার করে নিয়েছেন। এই মামলায় আগেই বিচারক জানিয়েছেন, ট্রাম্পের সম্পত্তি আসল মূল্যের চেয়ে অনেক বড় করে দেখানো। মূলত, বীমায় ছাড় পাওয়ার জন্যই এ কাজ করেছিলেন ট্রাম্প। এখন নিউ ইয়র্কের আদালতের এবিষয়ে রায় দেওয়ার কথা। এর আগেই ১০ হাজার ডলার জরিমানা করা হলো ট্রাম্পকে।

আরও পড়ুন -  Pele: চির বিদায় নিলেন পেলে, সান্তোস থেকে

সূত্রঃ ডয়চে ভেলে। ছবিঃ সংগৃহীত।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img