38 C
Kolkata
Friday, May 17, 2024

LPG গ্যাস সিলিন্ডারের দাম একধাক্কায় বাড়লো ২০৯ টাকা – LPG Price Hike

Must Read

LPG গ্যাস সিলিন্ডারের দাম একধাক্কায় বাড়লো ২০৯ টাকা – LPG Price Hike.

এক ধারে মূল্যবৃদ্ধি ও সেই সঙ্গে মুদ্রাস্ফীতির জেরে অতিষ্ঠ গোটা দেশবাসী। দাম দিনের পর দিন বাড়ছে। অগ্নিমূল্য বাজারের নাজেহাল মধ্যবিত্তরা। রোজ খবরের শিরোনামে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধি।

অক্টোবর মাসের প্রথম দিনে দুর্গাপুজোর আগে মুদ্রাস্ফীতির ধাক্কায় দাম বাড়লো গ্যাস সিলিন্ডারের। ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২০৯ টাকা বাড়িয়েছে তেল সংস্থাগুলি।

আরও পড়ুন -  LPG Price: সুখবর ইংরেজি নতুন বছরে, এই নিয়ে গ্যাস সিলিন্ডারের দাম কমল দ্বিতীয়বার

আজকে ১ লা অক্টোবর থেকে দেশের রাজধানী শহর দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৭৩১.৫০ টাকা করা হয়েছে। আগে আগস্ট ও সেপ্টেম্বর মাসে এই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমেছিল। গত আগস্ট মাসে কেন্দ্রীয় সরকার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা এবং সেপ্টেম্বর মাসে ১৫৮ টাকা কমিয়েছিল।

আরও পড়ুন -  বারণ করলেন ফারিণ, লিংক খুঁজতে

অক্টোবর মাস আসতেই গ্যাসের দাম ২০৯ টাকা বাড়লো।

উল্লেখ্য, এই গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধি শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের ক্ষেত্রে প্রযোজ্য হয়েছে। কেন্দ্রীয় সরকারের গার্হস্থ্য সিলিন্ডারে ২০০ টাকা কমানোর ফলে উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীরা সর্বাধিক সুবিধা পাচ্ছেন। গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারে ২০০ টাকা ভর্তুকি পাচ্ছেন, কেন্দ্র থেকে ২০০ টাকা কেটে নেওয়ার পরে, গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারে ৪০০ টাকা ছাড় পেয়েছেন।

আরও পড়ুন -  Fuel Oil: জ্বালানি তেলের দাম, উল্লেখযোগ্য হারে বেড়েছে

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img