31 C
Kolkata
Tuesday, May 14, 2024

মেসি, হালান্ড এবং এমবাপ্পেসহ ১২ ফুটবলার ফিফা বর্ষসেরার তালিকায়

Must Read

মেসি, হালান্ড এবং এমবাপ্পেসহ ১২ ফুটবলার ফিফা বর্ষসেরার তালিকায়।

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা বর্ষসেরা ফুটবলারের প্রাথমিকভাবে মনোনীতদের তালিকা প্রকাশ করেছে। ‘ফিফা দ্য বেস্ট’ নামে বর্ষসেরার এই পুরস্কার দেওয়া হয় সেরা ফুটবলারকে। বর্ষসেরা পুরুষ ফুটবলার হওয়ার দৌড়ে রয়েছেন লিওনেল মেসি, আর্লিং হালান্ড এবং কিলিয়ান এমবাপেসহ মোট ১২ জন ফুটবলার।

আরও পড়ুন -  Logo: লোগো উন্মোচন, ২০২৬ ফুটবল বিশ্বকাপের

তালিকায় যারা রয়েছেন-হুলিয়ান আলভারেজ, মার্সেলো ব্রজোভিচ, কেভিন ডি ব্রুইনা, ইলকায় গুন্দোগান, আর্লিং হালান্ড, রদ্রি, খোভিচা কোয়ারাৎসখেলিয়া, কিলিয়ান এমবাপে, লিওনেল মেসি, ভিক্টর ওসিমেন, ডেকলান রাইস ও বের্নার্দো সিলভা।

আরও পড়ুন -  Lifestyle: বর্ষাকালে নুন গলে যায়, আঁটকানোর পাঁচটি টিপস

ব্যালন ডি’অরের তালিকায় নাম ছিল না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। এবার ফিফা দ্য বেস্টের প্রাথমিক তালিকায়ও নাম উঠলো না বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের। ১২ জনের সংক্ষিপ্ত এই তালিকায় নাম নেই ব্রাজিলের কোনো ফুটবলারেরও। রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলা ভিনিসিয়ুস জুনিয়র এবং রদ্রিগোরও জায়গা হয়নি এই তালিকায়।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ফিফা সময় নির্ধারণ করলো, প্রাথমিক স্কোয়াড জমা দেয়ার

গত বছরের ১৯ ডিসেম্বর থেকে চলতি বছরের ২০ আগস্ট পর্যন্ত পারফরমেন্সের ভিত্তিতে দেয়া হবে ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কার। আগামী ৬ অক্টোবর বিজয়ীর হাতে উঠবে ‘দ্য বেস্ট’ এর পুরস্কারটি।

ছবিঃ সংগৃহীত।

Latest News

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img