36 C
Kolkata
Thursday, May 16, 2024

Lifestyle: বর্ষাকালে নুন গলে যায়, আঁটকানোর পাঁচটি টিপস

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বর্ষাকাল মানেই চারিদিকে স্যাঁতস্যাঁতে অবস্থা। কি করে জামা-কাপড় শুকাবেন কি করে ঘরের বিছানা, মাদুর একটুখানি তাজা রাখবেন এই নিয়ে ভেবে আপনি সারাদিন একেবারে নাজেহাল হয়ে যান। রান্নাঘরে ঢুকলেও সেই একই অবস্থা নুনের কৌটোয় নন পুরো গলে যায়, অথবা বিস্কুট, মুড়ির কৌটোয় হাত দিয়ে দেখেন সেগুলি একেবারে নেতিয়ে পড়েছে। কয়েকটি ঘরোয়া উপাদানে এগুলি থেকে সমাধান মিলবে আজকে আমাদের আলোচনার বিষয় গলে যাওয়া নুনকে কিভাবে গলে যাওয়া থেকে আটকাতে পারেন।

আরও পড়ুন -  Dates: খাবারের তালিকায় খেজুর, ডায়াবেটিস রোগীদের

প্রথমত, দোকান থেকে কিনে আনার পরে নুন এর প্যাকেট কেটে নিয়ে একটি কড়াইয়ের মধ্যে শুকনো খোলায় নুন ভালো করে ভেজে নিতে হবে। এরপরে সেই নুন কোন কাঁচের বয়ামে রেখে দিতে পারেন তাহলে বর্ষাকালে নুন গলে যাবে না। দ্বিতীয়ত, এক আঁটি ধনেপাতা ভালো করে শুকিয়ে গুঁড়ো করে কাঁচের বয়ামে নিচে বিছিয়ে দিতে হবে। তারপর এর ওপরে নুন রাখতে হবে দেখবেন নুন সহজে গলবে না।

আরও পড়ুন -  Shubman Gill: গোপনে সময় কাটাচ্ছেন শুভমান গিল, সারা আলি খানের সাথে, সোশ্যাল মিডিয়ায় ছবি ফাঁস বিমানবন্দরের

তৃতীয়ত, নুনের পাত্রের মধ্যে এক টুকরো সুতির কাপড়ের মধ্যে বেকিং সোডা রেখে দিয়ে এই সুতির কাপড়ের টুকরো টিকে মুখ বন্ধ করে অর্থাৎ একটি পুঁটলির আকারে বানিয়ে বেকিং সোডার পুঁটলি যদি মনের কৌটোর মধ্যে রেখে দিতে পারেন, তাহলে অনেকদিন পর্যন্ত তাজা থাকবে। চতুর্থত, নুনের বয়ামের মধ্যে কয়েকটা কফির বীজ ছড়িয়ে দিতে পারেন। কফির বীজ সহজে হয়তো কিনতে পাওয়া যায় না। কিন্তু বড় বড় শপিং মলে খোঁজ করলে পেতে পারেন। এই কফির বীজ থেকে ময়েশ্চার টেনে নেয়।

আরও পড়ুন -  Horoscope: রাশিফল দেখুন

পঞ্চমত, নুনের কাঁচের বয়াম এর মধ্যে কয়েকটা লবঙ্গ ছড়িয়ে দিন এতে মন অনেক দিন পর্যন্ত ঝরঝরে ও তাজা থাকবে।

উপরে লেখা যে কোনো একটি পদ্ধতি ব্যবহার করেই আপনি বর্ষাকালে সহজেই নুনকে গলে যাওয়ার হাত থেকে বাঁচাতে পারেন।

Latest News

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন ( Kakima's secret needs are met by...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img