31 C
Kolkata
Friday, May 17, 2024

বিনামূল্যে ৩ বছরে ৭৫ লাখ এলপিজি সংযোগ দিচ্ছে মোদী সরকার, বড় উপহার

১০.৩৫ কোটি হয়েছে উজ্জ্বলা যোজনায় সুবিধাভোগীর সংখ্যা বেড়ে

Must Read

বিনামূল্যে ৩ বছরে ৭৫ লাখ এলপিজি সংযোগ দিচ্ছে মোদী সরকার, বড় উপহার।

দেশের কোটি কোটি মানুষকে বড় উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাখি বন্ধনের আগের দিন। রোজকার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে জর্জরিত দেশবাসীকে কিছুটা শান্তির বার্তা শুনিয়েছিলেন।

২০০ টাকা করে এলপিজি গ্যাস সিলিন্ডারে দাম কমানোর কথা ঘোষণা করা হয়েছে। আবার কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এলপিজি সংযোগ প্রসঙ্গ নিয়ে একটি বড় ঘোষণা করেছেন। কি বলেছেন কেন্দ্রীয় মন্ত্রী? প্রতিবেদনটি পড়ুন।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ সরকারের নতুন উদ্যোগ, জলের নিচে তৈরি হবে সুড়ঙ্গ, দীঘায় পর্যটক আনতে

কেন্দ্রীয় মন্ত্রী সম্প্রতি জানিয়েছে যে, মোদী সরকার উজ্জ্বলা যোজনার প্রসার ঘটাতে চায়। আগামী ৩ বছরে বিনামূল্যে আরও ৭৫ লাখ এলপিজি সংযোগ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রের সরকার।

আরও পড়ুন -  কিং খানের ‘জওয়ান‘ নতুন রেকর্ড বলিউডের ইতিহাসে, ৭০০ কোটি টাকার বক্স অফিসে পা দিল

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন যে, বর্তমানে উজ্জ্বলা যোজনায় সুবিধাভোগীর সংখ্যা বেড়ে ১০.৩৫ কোটি হবে। তারজন্য মোট ১৬৫০ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, উজ্জ্বলা যোজনা প্রকল্পের আওতায় পরিবারের সকল মহিলাকে বিনামূল্যে গ্যাস সংযোগ দেওয়া হয়। ২০১৬ সালে শুরু হয় এই প্রকল্প। এবার আগামী ৩ বছরের মধ্যে আরও ৭৫ লাখ এলপিজি গ্যাসের সংযোগ দেওয়া হবে বিনামূল্যে।এদিন কেন্দ্রীয় মন্ত্রী আরও ঘোষণা করে বলেছেন যে, ৭ হাজার ২১০ টাকা মূল্যের ই-কোর্ট মোড প্রকল্প ৩য় প্রকল্প অনুমোদন করা হয়েছে। লক্ষ্য অনলাইন ও কাগজবিহীন আদালত প্রতিষ্ঠা করা। বিচার ব্যবস্থা আরও স্বচ্ছ হবে।

আরও পড়ুন -  SAMSUNG এর ৫জি স্মার্টফোনটি টেক্কা দেবে oneplus এর দামি ফোনকে, সস্তায় পেয়ে যাবেন চমৎকার ক্যামেরা যুক্ত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img