28 C
Kolkata
Saturday, May 18, 2024

কুপোকাত পাক-বাহিনী, ODI ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে বড় ব্যাবধানে জয় পেল ভারত – IND vs PAK MATCH

তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং অর্ডার

Must Read

রাজত্ব করল টিম ইন্ডিয়া এশিয়া কাপ 2023-এ শ্রীলংকার মাটিতে। পাকিস্তানকে সুপার-৪ এর প্রথম ম্যাচে 228 রানে হারালো। জানিয়ে রাখি, পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে খেলতে নেমে প্রথমে ব্যাট হাতে শাসন করেন বিরাট কোহলি ও কে এল রাহুল। আগে ভারত তাদের ওপেনিং জুটি তথা রোহিত শর্মা ও শুভমান গিলকে হারিয়েছিল।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমে পাক বোলারদের নিঃশ্বাস ফেলতে দেননি বিরাট কোহলি ও কে এল রাহুল।

আরও পড়ুন -  Virat Kohli: সুন্দরী ইতালিয়ান ফুটবলার বিরাট কোহলির ভালো ভক্ত, এই বিশেষ বার্তা দিলেন

ম্যাচের দ্বিতীয় দিনে মাঠে নেমে ব্যাট হাতে বিরাট কোহলি মাত্র ৯৪ বলে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেন। দীর্ঘ দিন জাতীয় দলে প্রত্যাবর্তন করে কে এল রাহুল খেলেন ১০৬ বলে অপরাজিত ১১১ রানের বিস্ফোরক ইনিংস। রাহুল-কোহলির লম্বা জুটিতে ভারত নির্ধারিত ওভার শেষে মাত্র ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করে।

আরও পড়ুন -  হাওড়া'র ৪৩ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে স্বেচ্ছা রক্তদান শিবির, আয়োজনে, দেবাঞ্জন চৌধুরী

জানিয়ে রাখি, ১২২ রান করার সুবাদে বিরাট কোহলি একদিনের ক্রিকেটে ৪৭টি সেঞ্চুরি সহ আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭টি সেঞ্চুরি করার গৌরব অর্জন করলেন।

৩৫৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং অর্ডার। মিডিল ওর্ডারে ভারতের চায়না ম্যান তথা কুলদীপ যাদব ধ্বংস করেন পাকিস্তানের ব্যাটিং অর্ডার। মাত্র ৮ ওভার বোলিং করে ২৫ রানের বিনিময়ে ৫টি মূল্যবান উইকেট তুলে নেন।

আরও পড়ুন -  বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ক্রিকেটার Hardik Pandya, ধাক্কা ভারতীয় শিবিরে

পাশাপাশি, শার্দুল ঠাকুর, জসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়া একটি করে উইকেট নেন। ভারতীয় বোলারদের ধ্বংসাত্মক বোলিং সাথে বিশাল রানের চাপে পাকিস্তান মাত্র ১২৮ রানে গুটিয়ে যায়। ফলশ্রুতিতে ওডিআই ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক ব্যবধানে (২২৮ রান) পাকিস্তানকে পরাজিত করার গৌরব অর্জন করে টিম ইন্ডিয়া।

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img