32 C
Kolkata
Saturday, May 18, 2024

বাজারে আসছে Honda ইলেকট্রিক স্কুটার ওলাকে টেক্কা দিতে, সবকিছু জেনে নিন

Must Read

ভারতের বাজারে ইলেকট্রিক গাড়ি ও স্কুটারের ডিমান্ড আছে। এখন প্রতিটি কোম্পানি নতুন নতুন ইলেকট্রিক যানবাহন নিয়ে বাজারে আসতে শুরু করে দিয়েছে। যেমন বাড়ছে ইলেকট্রিক গাড়ির সংখ্যা, আবার পাল্লা দিয়ে বাড়ছে ইলেকট্রিক বাইক এবং স্কুটারের সংখ্যা।

বিভিন্ন ব্র্যান্ড এখন তাদের ইলেকট্রিক স্কুটার বাজারে আনছে।

এবার একটি ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে আসার পথে রয়েছে। বিদেশের বাজারে হিট হওয়ার পরে, এই কোম্পানি ইলেকট্রিক স্কুটারকে ভারতে আনার জন্য প্রস্তুতি শুরু করেছে। যে ইলেকট্রিক স্কুটারের ব্যাপারে কথা হচ্ছে, সেটা হোন্ডা কোম্পানির EM1e.

আরও পড়ুন -  পার্থর সম্পত্তির হদিশ ভিনরাজ্যেও মিলল, হোটেল থেকে উদ্ধার পার্থর বিপুল অংকের টাকা

এই ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে আসতে চলেছে কিছুদিনের মধ্যেই। EICMA তে এই ইলেকট্রিক স্কুটার পেশ করা হয়েছিল। ইউরোপের বাজারের প্রথম ইলেকট্রিক স্কুটার।

স্কুটারটি ডিজাইনের দিক থেকে অত্যন্ত কমপ্যাক্ট ও সমতল। মেঝে সহ একটি মসৃণ শৈলীতে আসে। এই স্কুটারটিতে একটি হাব-মাউন্টেড মোটর রয়েছে যা ১.৭ কিলোওয়াট শক্তি ও ৯০Nm এর টর্ক জেনারেট করে। এটি এক চার্জে ৪১.১ কিলোমিটার রেঞ্জ দিতে পারে।

আরও পড়ুন -  Gori Rani: নাচলেন গোরি রানী সেক্সি স্টাইলে, এই ভিডিও দেখে শিস দিলেন তাঁর প্রিয় দর্শকরা

Honda-এর এই EM1e স্কুটারটিতে ২৯.৪Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে। ৬ ঘণ্টায় ০ থেকে ১০০ শতাংশ চার্জ হয়ে যায়। সামনে ডিস্ক ব্রেক ও পিছনে ড্রাম ব্রেক রয়েছে৷ স্কুটারটির দৈর্ঘ্য ১৭৯৫ মিমি, প্রস্থ ৬৮০ মিমি, উচ্চতা ১০৮০ মিমি ও হুইলবেস ১৩০০ মিমি। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩৫ মিমি ও সিটের উচ্চতা ৭৪০ মিমি। মোট ওজন ৯৩ কেজি। কিন্তু এই ইলেকট্রিক স্কুটারের ভারতের বাজারে দাম এখনো নির্ধারিত করা হয়নি।

আরও পড়ুন -  ইজরাইলি সফটওয়্যার ব্যবহার করছে রাজ্য সরকার, দাবি বাবুলের

Latest News

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায় লাভজনক স্কিমটি

Post Office Scheme: সুরক্ষায় দুর্দান্ত লাভজনক এই স্কিম পড়ুন, রোজ ১৮ টাকা রাখলে পাবেন ৩ লক্ষ টাকা, শিশু সুরক্ষায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img