30 C
Kolkata
Monday, May 20, 2024

Kolkata Rain Alert: বড় ঘূর্ণাবর্ত বঙ্গোপসাগরে, দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন

Must Read

বাংলার আকাশ মেঘলা সকাল থেকেই। বজ্র বিদ্যুৎসহ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে আজ দক্ষিণবঙ্গের। উপকূলের বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা যাচ্ছে। রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে এক ঘূর্ণাবর্ত তৈরি হবে। সাথেই তৈরি হতে পারে নিম্নচাপ। আগামী কয়েক দিন এরকম পরিস্থিতি চলবে। আগামী শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির স্পেল চলবে। উপকূল ও সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  Short Film: স্ত্রী থাকতে প্রেমিকার সঙ্গে বিছানায় ঘনিষ্ঠ স্বামী, এই শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করার কারণে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর কারণে নিম্নচাপ তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী অঞ্চলে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে সোমবার নাগাদ তৈরি হওয়া নতুন ঘূর্ণাবর্ত মঙ্গলবার এর মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হবে।

সাথে ছত্তিশগড়ে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। দক্ষিণবঙ্গের জন্য এই সময়টা বৃষ্টি মুখর।

উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ক্রমশ বৃষ্টির পরিমাণ কমতে চলেছে। এখন স্বাভাবিক বা তার নিচে থাকবে বর্ষার বৃষ্টির পরিমাণ। উপরের দিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবার সম্ভাবনা থাকলেও সব থেকে বেশি বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে।

আরও পড়ুন -  ১০০ রানে হেরে ছিটকে গেল টিম ইংল্যান্ড, ভারতের কাছে

আগামী কয়েক দিন তাপমাত্রা স্বাভাবিক বা তার উপরে থাকবে। বৃষ্টি চলবেই। উত্তর, দক্ষিণ দিনাজপুর ও মালদহসহ নিজের দিকে জেলাগুলিতে তাপমাত্রার সাথে আদ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি হবে।

বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বহু জেলায়। সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বাড়বে আজ থেকেই। উপকূল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। আদ্রতা জনিত অস্বস্তির সঙ্গে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে এই সব জেলায়। তাপমাত্রা স্বাভাবিক থেকে দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত বেশি থাকবে।

আরও পড়ুন -  Horoscope: আজ ২৮শে নভেম্বর, রাশিফল দেখুন

বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বেশি হবে। কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকায় অস্বস্তি থাকবে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img