37 C
Kolkata
Sunday, May 19, 2024

LPG Price Drop: রান্নার গ্যাস সস্তা হলো, এই সুবিধা কারা পাবেন জানুন

Must Read

বাড়িতে ব্যবহৃত রান্নার গ্যাসের দাম সারা দেশে কমেছে। কেন্দ্র সরকার দেশবাসীর অবস্থার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্তে নিয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তে সমস্ত সিলিন্ডারে ২০০ টাকা করে কমছে গ্যাসের দাম। যেহেতু উজ্জ্বলা যোজনার অন্তর্গত গ্যাস সিলিন্ডার আগে থেকেই ২০০ টাকা কম দামে পাওয়া যেত, সেই সিলিন্ডার এখন মোট ৪০০ টাকা সাশ্রয় হয়েছে।

ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের সাথে এবার দাম কমে গেল কমার্শিয়াল এলপিজি সিলিন্ডারেরও। ১ লা সেপ্টেম্বর এই দাম কমার খবর ঘোষণা করেছে তেল বিপণন কোম্পানিগুলি। এখন বাণিজ্যিক গ্যাসের দাম সিলিন্ডার প্রতি কমছে ১৫৭.৫০ টাকা। এবার থেকে তুমুল সস্তা হতে চলেছে নীল রংয়ের এই কমার্শিয়াল গ্যাসের সিলিন্ডারেরও। এই খবর যথেষ্ট স্বস্তি দিয়েছে ব্যবসায়ীর সাথে সাধারণ মানুষকেও।

আরও পড়ুন -  Gold Price: সোনা ও রুপোর দাম নিয়ে বড় আপডেট, চেক করে নিন, বছরের দ্বিতীয় দিনে

মূল্যহ্রাসের ফলে সব শহরেই মোটামুটি অনেকটা সস্তা হয়েছে ১৯ কেজির এই বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। শহর কলকাতায় বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডার কেন যাবে ১৬৩৫ টাকায়। উল্লেখ্য, এর আগে সিলিন্ডার প্রতি এই দাম ছিল ১৮০২.৫০ টাকা। কলকাতা ছাড়াও অন্যান্য মেট্রো শহরের দিকে নজর দিলে দেখা যাচ্ছে যে, রাজধানী দিল্লিতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমে হয়েছে ১৫২২.৫০ টাকা, মুম্বইয়ে এই দাম কমে হয়েছে ১৪৮২ টাকা এবং চেন্নাইয়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার প্রতি মিলছে ১৬৯৫ টাকা।

আরও পড়ুন -  Vladimir Putin Warning: পুতিনের হুঁশিয়ারি, সুইডেন-ফিনল্যান্ডকে

উল্লেখ্য, গত বুধবার থেকে দেশে কমেছে গৃহস্থালির ব্যবহার্য এলপিজি সিলিন্ডারের দাম। সিলিন্ডার প্রতি ২০০ টাকা কমেছে এই গ্যাসের দাম। স্বস্তি ফিরে পেয়েছে সাধারণ মানুষ। আজ এই বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমে যাওয়ার কারণে স্বস্তি ফিরেছে হোটেল ও রেস্তোরাঁ ব্যবসায়ীদের।

আরও পড়ুন -  বৌমার আসল রূপ দেখুন, গাউনে ডানা মেললেন ‘কৃষ্ণকলি’ অর্থাৎ শ্যামা

Latest News

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি

পর পুরুষের সাথে সম্পর্ক রং দেওয়ার নাম করে, নির্জনে দেখুন এই শর্ট ফিল্মটি।  Short Film টি ১৮+উদ্ধের জন্য। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img