34 C
Kolkata
Wednesday, May 15, 2024

Pan Card Update: খুশির জায়গা নেই প্যান কার্ডধারীদের, নতুন নিয়ম কার্যকর হয়েছে

শেষ সময় জারি করেছে ভারত সরকার প্যান কার্ড ও আধার কার্ড লিঙ্ক করার

Must Read

Pan card update: খুশির জায়গা নেই প্যান কার্ডধারীদের, নতুন নিয়ম কার্যকর হয়েছে।

প্যান কার্ড রয়েছে তাদের জন্য রয়েছে একটা খবর। ভারতে প্যান কার্ড একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি। যারা এখনো পর্যন্ত তাদের আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করেননি। একটি নতুন নির্দেশিকা জারি করেছে ভারতের আয়কর দপ্তর। বিস্তারিত জেনে নিন।

আরও পড়ুন -  Train Cancelled: বর্ধমান শাখায় বাতিল একাধিক ট্রেন, ২ সেপ্টেম্বর পর্যন্ত, হাওড়া ডিভিশনের

যদি প্যান কার্ড থাকে ও সেটি বাতিল হয়ে যায় তাহলে আর নতুন করে চিন্তা করার কোন দরকার নেই। এখন সহজেই আপনার প্যান কার্ড আবারও চালু করতে পারবেন। আপনাকে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানতে হবে। প্যান কার্ড চালু না হলে আর্থিক কাজকর্ম আটকে যেতে পারে। আপনার সমস্ত গুরুত্বপূর্ণ কাজকর্ম বন্ধ হয়ে যাবে যদি আয়কর দপ্তর প্যান কার্ড বাতিল করে দেয়।

আরও পড়ুন -  ‘মুখ্যমন্ত্রী হলে ৬ মাসের মধ্যে বদলে দেব পশ্চিমবঙ্গ’: মিঠুন চক্রবর্তী

আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করার জন্য আয়কর বিভাগ একটা শেষ তারিখ নির্ধারণ করেছিল। বহু মানুষ গাফিলতি করেছেন, সেই কারণে অনেকের প্যান কার্ড বাতিল হয়েছে। এ কারণে অনেকেই এখন বেশ কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন।

আরও পড়ুন -  ইউপিএসসি সিভিল সার্ভিসেস (প্রিলিমিনারি) পরীক্ষা ২০২০ এবং ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস(প্রিলিমিনারি) ২০২০-এর পরীক্ষার্থীদের পছন্দ অনুযায়ী পরীক্ষা কেন্দ্রের ব্যাপারে ইউপিএসসি-র বিজ্ঞপ্তি

যদি বাতিল করা প্যান কার্ড থাকে তাহলে আর দেরি করবেন না এটিকে সক্রিয় করতে। আপনাকে প্রথমে ১ হাজার টাকা জরিমানা দিতে হবে। আবেদন করার প্রায় এক মাস পরে আপনার প্যান কার্ড আবার সক্রিয় হবে। তখন আপনি আপনার সমস্ত গুরুত্বপূর্ণ কাজ করতে পারবেন।

Latest News

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

বিছানার দৃশ্য রয়েছে এই ওয়েব সিরিজে অনেক, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  এই ওয়েব সিরিজ ১৮+ উদ্ধের জন্য। আজকের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img