41 C
Kolkata
Sunday, April 28, 2024

মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, অস্ট্রেলিয়ায়

Must Read

মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, অস্ট্রেলিয়ায়।

মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বেশ কয়েকজন নিহত হয়েছে অস্ট্রেলিয়ায় মহড়া চলাকালীন। ডারউইনের উপকূলে স্থানীয় সময় রবিবার সকালে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে স্কাইনিউজ।

এক প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও তিমুর-লেস্টের সেনারা একযোগে যৌথ মহড়া চালাচ্ছে। মহড়া ‘প্রিডেটর রান’ চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের অসপ্রে হেলিকপ্টারটি মেলভিল দ্বীপের কাছে বিধ্বস্ত হয়। মহড়ায় প্রায় আড়াই হাজার সেনা অংশ নিচ্ছে। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের ৫০০ জন, ফিলিপাইনের ১২০ জন, ইন্দোনেশিয়ার ১২০ জন ও তিমুর লেস্টের ৫০ জন সেনা আছে।

আরও পড়ুন -  Rachana Banerjee: সিদ্ধিদাতার আরাধনায় মেতে উঠেছেন, প্রিয় দিদি রচনা !

সূত্রের তথ্য অনুযায়ী, স্কাই নিউজ জানিয়েছে, দুর্ঘটনার ফলে হতাহতের ঘটনা ঘটতে পারে। কিছু সেনা নিখোঁজ রয়েছে। এটি এখনও নিশ্চিত করা হয়নি। হেলিকপ্টারটিতে কোনো অস্ট্রেলিয়ান ছিল না বলে ধারণা করা হচ্ছে। হেলিকপ্টারটি বিধ্বস্তের পর মহড়া সাময়িকভাবে বন্ধ রয়েছে।

আরও পড়ুন -  YouTube Shorts: ইউটিউব শর্টস থেকে আয় করার সহজ উপায়

অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনী (এডিএফ) এমন তথ্য নিশ্চিত করেছে। এডিএফের একজন মুখপাত্র জানিয়েছেন যে, হেলিকপ্টারটিতে থাকা সকলেই মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা। টিউই দ্বীপপুঞ্জের দূরবর্তী মেলভিল দ্বীপে ঘটেছে।

আরও পড়ুন -  লকডাউনের বিধিনিষেধে শিল্পীরা আত্মহননের পথ বেছে নিতে বাধ্য হবেন: রূপঙ্কর বাগচী

তিনি আরও বলেন, প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা কর্মীরা জড়িত ও অস্ট্রেলিয়ান প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের কেউ এতে ছিলেন না।

Latest News

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’।  এক বিহারি রিক্সাওয়ালার ভূত। ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img