35 C
Kolkata
Thursday, May 16, 2024

FD-তে বাম্পার সুদ দিচ্ছে SBI, বিনিয়োগের শেষ তারিখ জানুন

Must Read

FD-তে বাম্পার সুদ দিচ্ছে SBI, বিনিয়োগের শেষ তারিখ জানুন।

ব্যাঙ্কগুলির মধ্যে প্রথম সারির একটি গুরুত্বপূর্ণ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দেশের মধ্যে। গত ১’লা এপ্রিল থেকেই এসবিআই নিজেদের গ্রাহকদের জন্য চালু করেছে অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিম।

বিনিয়োগের শেষ তারিখ ছিল ১৫’ই আগস্ট। কিন্তু নিজেদের গ্রাহদের কথা চিন্তা করে এই বিশেষ স্কিমের বিনিয়োগের মেয়াদ বাড়ানো হয়েছে।

আরও পড়ুন -  স্পেশাল মাস্ক তুলে দিল কৃষ্ণকালী ভোকেশনাল ট্রেনিং সেন্টার

উল্লেখ্য, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অমৃত কলস বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের মেয়াদ বাড়িয়ে করেছে ৩১’শে ডিসেম্বর ২০২৩। এসবিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী, ৪০০ দিনের স্কিম এটি। সাধারণ গ্রাহকদের জন্য এই এফডি’তে ৭.১০ শতাংশ হারে সুদ দেওয়া হবে। অপরদিকে সিনিয়র সিটিজেন প্রবীনদের ক্ষেত্রে ব্যাঙ্কের তরফ থেকে ৭.৬০ শতাংশ হারেই দেওয়া হবে সুদ। স্বাভাবিকভাবেই প্রবীনদের সুদের হার এসবিআইয়ের সাধারণ গ্রাহকদের থেকে বেশি।

আরও পড়ুন -  SBI গ্রাহকদের জন্য খবর, জেনে নিন এখন

২ কোটি টাকা মূল্যের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগকারীদের পাশাপাশি নতুন ফিক্সড ডিপোজিটের গ্রাহকরা এবং বিশেষ ধরনের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগকারী গ্রাহকরাও অমৃত কলস ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করতে পারেন। উল্লেখ্য, এসবিআইয়ের এই বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে গ্রাহকরা আইএনবি এবং ইওনো অ্যাপ থেকেও বিনিয়োগ করতে পারবেন। এই ফিক্সড ডিপোজিটের সুদের হার মাসিক, ত্রৈমাসিক এবং অর্ধেক বছরের মেয়াদেই নির্ধারিত হয়েছে।

আরও পড়ুন -  Kajol: দুর্গাপুজোর মন্ডপে কাকাদের জড়িয়ে কেঁদে ফেলেন কাজল, ভিডিও টি দেখুন

Latest News

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন

Petrol Price: পেট্রোল-ডিজেলের দাম কলকাতায় কতো হলো? জানুন।  বিভিন্ন জ্বালানি তেলের সংস্থাগুলি পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে প্রতিদিন। গোটা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img