31 C
Kolkata
Saturday, May 4, 2024

Weather Alert: বাংলায় বিশাল ঘূর্ণাবর্ত, ৫০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া, অ্যালার্ট জারি হল

Must Read

Weather alert: বাংলায় বিশাল ঘূর্ণাবর্ত, ৫০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া, অ্যালার্ট জারি হল।

বঙ্গোপসাগরের উপরে শক্তি বাড়িয়ে তৈরি হয়েছে সাইক্লোনিক সার্কুলেশন। আইএমডি ওয়েদার অনুযায়ী মঙ্গলবার ১৮ জুলাই থেকে এই ঘূর্ণাবর্ত তৈরি হবার সম্ভাবনা আছে।

মৌসাম ভবনের সাম্প্রতিকতম ওয়েদার আপডেট অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই সাইক্লোনিক সার্কুলেশন তৈরি হতে পারে বলে জানানো হয়েছে। যতক্ষণ এই ঘূর্ণাবর্ত্য থাকবে তত বেশি শক্তি বৃদ্ধি হবে। এই ঘূর্ণাবর্তের ফলে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে।

আরও পড়ুন -  বোমা বিস্ফোরণ, ৫ পুলিশ নিহত, পাকিস্তানে পোলিও কর্মসূচিতে

কলকাতার ওয়েদার আপডেট অনুযায়ী তাপমাত্রা ৩২ ডিগ্রী সেলসিয়াস থাকতে পারে। আদ্রতা সর্বোচ্চ পরিমাণ থাকতে পারে ৮০ শতাংশ। ফিল লাইক তাপমাত্রা মোটামুটি ৪৩° সেলসিয়াস থাকতে পারে। কলকাতা ওয়েদার আপডেট আজকের দিনের বিভিন্ন সময়ে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরাখণ্ড, পূর্ব রাজস্থান, মধ্যপ্রদেশ, বিদর্ভ ছত্রিশগড়, মধ্য মহারাষ্ট্র ও দক্ষিণ গুজরাট সহ বিচ্ছিন্ন জায়গায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা প্রবল।

আরও পড়ুন -  Nusrat Jahan: স্পষ্ট সুগভীর বক্ষবিভাজিকা বিকিনির ফাঁকে, কোথায় ছুটি কাটাচ্ছেন নুসরত!

জম্মু-কাশ্মীর লাদাখ, পশ্চিম রাজস্থান, আন্দামান, নিকোবর দ্বীপপুঞ্জ, অসম, মেঘালয়, ওড়িশা কচ্ছ উপকূল, অন্ধপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং কেরলে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আইএমডি ওয়েদার আপডেট অনুযায়ী, এখনই দক্ষিণ ঝাড়খন্ড সহ আশেপাশের মধ্য ট্রপোস্ফিয়ার অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত্য বিরাজ করছে। মধ্য পাকিস্তান ও পাঞ্জাবের উপর একটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে একটি ঘূর্ণিঝড় তৈরি হতে পারে পশ্চিম উপকূলে।একাধিক রাজ্যে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  একাধিক রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত, সাথে ঝোড়ো হাওয়া, Weather Update

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img