30 C
Kolkata
Sunday, May 5, 2024

রুশ যুদ্ধজাহাজ ৬৮ জনকে উদ্ধার করেছে, ভূমধ্যসাগরে নৌকা থেকে

Must Read

২৪ ঘণ্টা অভিযান চালিয়ে ভূমধ্যসাগরের নৌকা থেকে ৬৮ জন যাত্রীকে উদ্ধার করেছে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ ও পণ্যবাহী জাহাজ। সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রুশ প্রতিরক্ষামন্ত্রণালয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আরও পড়ুন -  Zelensky Warns: জেলেনস্কি সতর্ক করেছেন, নতুন করে রাশিয়ান হামলার

বিবৃতিতে বলা হয়েছে যে, যুদ্ধজাহাজ অ্যাডমিরাল গোর্শকভ প্রথমে আভালনের কাছ থেকে একটি সাহায্যের কল পায়। ইয়ট ধরনের ওই জাহাজটিতে (আভালন) গ্রিক ও জার্মান পতাকা উড়ছিল।

বিবৃতিতে জানানো হয়েছে, এরপরই যুদ্ধজাহাজ গোর্শকভ ও পণ্যবাহী জাহাজ পিজমা এক সফল উদ্ধার অভিযান চালিয়ে ওই যাত্রীদের উদ্ধার করে। তাদেরকে চিকিৎসা সহায়তা দেয়ার পর কালিমেনোস দ্বীপের কাছে গ্রিক উপকূলরক্ষীদের নৌকায় ফেরত পাঠানো হয়েছে।বিবৃতিতে ওই যাত্রীদের কারও জাতীয় পরিচয় বা বিস্তারিত কিছু জানানো হয়নি।

আরও পড়ুন -  বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা ৫ শিক্ষিকার, ঘটনা ঘিরে এলাকায় চাঞ্চল্য

গত সপ্তাহে গ্রিস উপকূলে নৌকাডুবিতে মিশর, সিরিয়া এবং পাকিস্তানের কয়েক শ’ যাত্রী প্রাণ হারিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। রাশিয়ার অন্যতম শীর্ষ যুদ্ধজাহাজ অ্যাডমিরাল গোর্শকভের পক্ষ থেকে ৬৮ যাত্রী উদ্ধারের আবার খবর এল।

আরও পড়ুন -  Ukraine: প্রতিরক্ষামন্ত্রী বদলাচ্ছে ইউক্রেন, রাশিয়ার হামলার মুখেই

ছবিঃ সংগৃহীত

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img