29 C
Kolkata
Wednesday, May 22, 2024

Reserve Bank of India: নোট বাতিল ২ হাজার টাকার, রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া

Must Read

নোট বাতিল করলো ২ হাজার টাকার।  আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যেকোনো ব্যাংকে গিয়ে নোটের পরিবর্তে সমমূল্যের অন্য ব্যাংক নোট নিতে পারবেন নাগরিকরা। এনডিটিভির খবরে এ তথ্য জানা গেছে।

শুক্রবার (১৯ মে) সন্ধ্যায় ভারতের রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে নোট বাতিলের নতুন নির্দেশনার কথা জানানো হয়। ঘোষণায় বলা হয়, ২৩ মে থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নোটের সমমূল্য নোট ব্যাংক থেকে মিলবে।

আরও পড়ুন -  বৌদির গোপন জিনিস জানালা দিয়ে দেখলেন, ঘনিষ্ঠ দৃশ্যে ভরা এই ওয়েব সিরিজটি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার ১ হাজার এবং ৫০০ টাকার ব্যাংক নোট বাতিল করে নতুন ২ হাজারের ব্যাংক নোট চালু করে। সদ্য বাতিলের ঘোষণা দেয়া ২ হাজারের ব্যাংক নোটের বয়স মাত্র ৭ বছর।

আরও পড়ুন -  ৮ রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা, ৪৮ ঘণ্টায়, বাংলাতে কী হবে? Weather Report দেখুন

সংশ্লিষ্টরা বলছে, গত দুই বছর ধরে নতুন করে ২ হাজারের ব্যাংক নোট ছাপাত না মোদি প্রশাসন। এমনকি বাজারেও তেমন দেখা যায় না বড় অংকের নোট। বাজারে গিয়ে ২ হাজারের নোট দিয়ে কিছু কেনাকাটা করলে খুব সহজে সেই নোটের খুচরো ফেরত পাওয়া যেত না। ফলে ২ হাজারের নোটের চাহিদা ক্রমশ কমে আসছিল।

আরও পড়ুন -  Web Series: পর পর উল্লুতে রিলিজ হচ্ছে সাহসী ওয়েব সিরিজগুলি, দেখবেন কিন্তু ঘর বন্ধ করে

ফাইল ছবি

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img