29 C
Kolkata
Wednesday, May 22, 2024

IPL 2023: ১৩ বলে অর্ধশত রান, IPL-এ বিস্ময়কর রেকর্ড, যশস্বী জসওয়াল রাজার মতন খেলা দেখালেন

Must Read

ভারতের তরুণ ক্রিকেটার যশস্বী জসওয়ালের। আর পাঁচটা ছেলের মত সোনার চামচ মুখে দিয়ে হয়ে উঠতে পারতেন বড়। বিধাতা বোধ হয় ভাগ্য অন্যভাবে লিখেছিল। তাঁর ফল দেখালেন। সোনার চামচ মুখে দিয়ে না জন্মালেও পৃথিবীর সবচেয়ে বড় লিগ তথা ভারতীয় প্রিমিয়ার লিগে সোনালী ইতিহাস লিখলেন ক্রিকেটার যশস্বী জসওয়াল। গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে নেমে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত অর্ধশত রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন -  Restrictions: নববর্ষ ঘিরে বাড়ছে বিধিনিষেধ, বড়দিনের উৎসব

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২২ গজের লড়াইয়ে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। রাজস্থানের বিপক্ষে একপ্রকার মুখ থুবড়ে পড়ে নীতিশ রানার নাইট বাহিনী। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে কলকাতা নাইট রাইডার্স। ভেঙ্কটেশ আইয়ারের ৫৭ রানের ইনিংসের সুবাদে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে।

আরও পড়ুন -  বয়স ৬০ হলেই বদলে যাবে ভাগ্য

১৫০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে আলাদাই খেলা দেখান রাজস্থান রয়্যালসের ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জসওয়াল। তিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত অর্ধশত রানের পাশাপাশি অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলে রাজার মতন মাঠ ত্যাগ করেন। এই অর্ধশত রানের মধ্যে তিনি ইনিংসের প্রথম ওভারে নীতীশ রানার বলে দুটি ছক্কা এবং তিনটি চার সহ ২৬ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন -  MS Dhoni: মহেন্দ্র সিং ধোনি পরিবারের জন্য সবকিছু উৎসর্গ করতে পারেন, সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল পরিবারের

দ্বিতীয় ওভারে হর্ষিত রানাকেও একটি করে ছক্কা এবং চার মারেন। তারপর শার্দুল ঠাকুরের তৃতীয় ওভারে তিনটি চার মেরে ১৩ বলে ফিফটি পূর্ণ করে ইতিহাস গড়লেন। উল্লেখ্য, তার এই বিধ্বংসী ইনিংসের সুবাদে আইপিএলে কে এল রাহুলের ১৪ বলে দ্রুততম অর্ধশত রানের রেকর্ড ভেঙে ফেললেন।

Latest News

Bullet Train: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়!

বুলেট ট্রেন: মুম্বই-আহমেদাবাদ দূরত্ব সাড়ে তিন ঘন্টায়! ভারতীয় রেলের উন্নতিতে নতুন অধ্যায়! দ্রুতগামী ট্রেনের মাধ্যমে যাত্রীদের সময় বাঁচাতে দীর্ঘদিন ধরে কাজ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img