36 C
Kolkata
Thursday, May 16, 2024

Russia: বাসভবনে ইউক্রেনের ড্রোন হামলা, পুতিনকে হত্যার উদ্দেশে

Must Read

ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করতে তার বাস ভবনে।    বুধবার এমন অভিযোগ করেছে রাশিয়া। সংবাদ সংস্থা রিয়া’র তথ্য অনুযায়ী ব্লুমবার্গ এবং আলজাজিরা এ তথ্য জানিয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়েছে, ইউক্রেন ক্রেমলিনে দুটি ড্রোন হামলার চেষ্টা চালিয়েছিল। এই হামলার লক্ষ্য ছিল পুতিনকে হত্যা করা। ড্রোন পুতিন পর্যন্ত পৌঁছাতে পারেনি। পুতিন নিরাপদে আছেন।

ক্রেমলিনের উদ্ধৃতি দিয়ে সরকারি গণমাধ্যম তাস খবর প্রকাশ করেছে, এই ঘটনায় রাশিয়া পাল্টা পদক্ষেপ গ্রহণের অধিকার রাখে।

আরও পড়ুন -  Mithai: মিঠির জীবনে নতুন প্রেমিক, বদলে যাবে গল্প

ক্রেমলিন বলছে, যে দুটো ড্রোনের সাহায্যে এই হামলা চালানোর চেষ্টা করা হয়, সেগুলোকে রুশ প্রতিরক্ষা বাহিনী আকাশেই ধ্বংস করে দিয়েছে।

প্রেসিডেন্ট পুতিনের মুখপাত্র বলছেন, সেসময় পুতিন ক্রেমলিনে ছিলেন না, হামলায় ভবনের কোনো ক্ষতি হয়নি।

সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়া কিছু ভিডিওতে দেখা যাচ্ছে মস্কোর আকাশে কালো ধোঁয়ার কুণ্ডলি উপরের দিকে উঠছে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি বস্তু ক্রেমলিনের উপরে উড়ছে ও তার পরেই তাতে বিস্ফোরণ ঘটে।

এই ভিডিওর সত্যতা যাচাই করে দেখা হয়নি। রাশিয়ার এই অভিযোগের জবাবে ইউক্রেন বলছে এই ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।

আরও পড়ুন -  CAB Election: সিএ বি'র নির্বাচনে সৌরভ দাঁড়াবেন নিজেই বললেন

বার্তা সংস্থা আরআইএ জানায়, রাশিয়ার এর জবাব দেয়ার অধিকার রয়েছে, উপযুক্ত সময়ে সেটা দেয়া হবে। ‘ক্রেমলিন এই ঘটনাকে দেখছে পরিকল্পিত সন্ত্রাসী আক্রমণ, ৯ মে বিজয় দিবসের কুচকাওয়াজের আগে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা হিসেবে’ বলছে আরআইএ।

বিজয় দিবসের কুচকাওয়াজে বহু বিদেশি অতিথির যোগ দেয়ার কথা রয়েছে।

ক্রেমলিনকে উদ্ধৃত করে রুশ বার্তা সংস্থা বলছে কুচকাওয়াজ অনুষ্ঠানের কোনো পরিবর্তন হবে না। আগের পরিকল্পনা অনুসারেই তা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -  Jio Recharge Plan: Jio দিচ্ছে এই সুবিধা ৩ মাসের রিচার্জে, জেনে নিন

সাম্প্রতিক সময়ে ইউক্রেনের সঙ্গে সীমান্তে রুশ শহরগুলোতে ড্রোনসহ বিভিন্ন ধরনের হামলা বেড়েছে। রুশ সেনারা পাল্টা আক্রমণ শুরুর কথা জানিয়েছেন। এর অংশ হিসেবেই এসব হামলা হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

গত সোমবার বিশেষ সামরিক অভিযান চলার সময় রাশিয়ার বিমান বাহিনী তিনটি ইউক্রেনীয় যুদ্ধবিমান ভূপাতিতের দাবি করেছে। মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেঙ্কভ বলেন, আকাশ প্রতিরক্ষা বাহিনী (রুশ) ইউক্রেনের বিমানবাহিনীর তিনটি বিমান ধ্বংস করেছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা।  এখন ভোজপুরি সিনেমার নায়িকারা দারুন জনপ্রিয়তা পাচ্ছেন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img