32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Fan Blade: তিনটি ব্লেড থাকে ভারতে বেশিরভাগ পাখায়, চারটি ব্লেড থাকে আমেরিকা বা কানাডা, রহস্যটা কি জানেন?

Must Read

ভারতে, সারা বছর ধরে বেশিরভাগ রাজ্যে গ্রীষ্মকালের প্রভাব থাকে। এয়ার কন্ডিশনার এবং কুলিং ডিভাইসের উত্থান সত্ত্বেও, সিলিং ফ্যানগুলি তাপ থেকে স্বস্তি প্রদানে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা এখনও দেশের বেশিরভাগ মানুষের প্রাথমিক পছন্দ। অসহনীয় গরমের মুহুর্তে, ছাদ থেকে ঝুলে থাকা তিন ডানাওয়ালা যন্ত্রটি চোখে দেখার জন্য একটি দৃশ্য। যাইহোক, কখনও কখনও টেবিল ফ্যান বা স্ট্যান্ড ফ্যান সিলিং ফ্যানের পরিপূরক হতে পারে। এসি যতই শক্তিশালী হোক না কেন, সিলিং ফ্যানের পরিচিত চিত্র এখনও ভারতীয় বাড়িতে প্রাধান্য পায়। বেশিরভাগ ক্ষেত্রে, ভারতে তিনটি ব্লেড থাকে, যদিও কখনও কখনও একটি বিরল চার-ব্লেডযুক্ত পাখা পাওয়া যায়।

আরও পড়ুন -  ক্যামেরার সামনে হটনেস ছড়ালেন সুন্দরী মেয়ে, সংযম হারালেন নেটদর্শকরা (Dance Video)

ভারতের বিপরীতে, শীতকালীন দেশগুলি সাধারণত চার বা ততোধিক ব্লেড সহ পাখা ব্যবহার করে। এর কারণ এই যে কম ব্লেড সহ একটি ফ্যান বেশি বাতাস উৎপন্ন করে। ভারতে, ফ্যানগুলি প্রধানত তাপ মোকাবেলায় ব্যবহৃত হয়, তাই কম সংখ্যক ব্লেড সহ মানুষের পছন্দ। শীতল দেশগুলিতে, পাখাগুলি মূলত বায়ু সঞ্চালনের জন্য ব্যবহৃত হয়। অনেক বেশি ব্লেড সমস্যা সৃষ্টি করতে পারে, যেমন ফ্যানকে ভারী করা এবং ঠান্ডা বাতাস কমানো। ফলস্বরূপ, গ্রীষ্মের দেশগুলিতে হালকা এবং কম ব্লেডযুক্ত পাখা ব্যবহার করা হয়, যেখানে ভারী পাখাগুলি শীতল দেশগুলিতে পছন্দ করা হয়।

আরও পড়ুন -  Durga Pujo: জলপাইগুড়ির দুর্গাপ্রতিমা ও পুজো মন্ডপ

আপনি কি কখনও ভেবে দেখেছেন কেন আমেরিকা এবং কানাডার ভক্তদের সাধারণত চার বা তার বেশি ব্লেড থাকে? কারণ এই দেশগুলির জলবায়ু এটি দাবি করে। এই দেশগুলির বাতাস ঠান্ডা, এবং তাই রুম গরম করার জন্য মানুষের আরও সঞ্চালন সরবরাহ করতে হবে। ব্লেডের বৃহত্তর সংখ্যা মানুষের আরও দক্ষতার সাথে বায়ু সঞ্চালন করতে দেয়। যাইহোক, আরও ব্লেড সহ মানুষের জন্য প্রয়োজনীয়তা সর্বজনীন নয় এবং প্রতিটি দেশের জলবায়ু অনুসারে পরিবর্তিত হয়।

আরও পড়ুন -  সাই, টিটিএফআই-কে জাতীয় টেবিল টেনিস প্রশিক্ষণ শিবির শোনেপত আয়োজন করার অনুমতি দিয়েছে

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img