29 C
Kolkata
Wednesday, April 17, 2024

Virat Kohli: কোহলি বড় মন্তব্য করলেন গম্ভীরের উদ্দেশ্যে, ‘শোনার ক্ষমতা না থাকলে বলতে এসো না!’

Must Read

ক্রিকেট খেলা তার ক্রীড়াঙ্গন এবং ন্যায্য খেলার চেতনার জন্য পরিচিত। এটি একটি ভদ্রলোকের খেলা, যেখানে খেলোয়াড়রা মাঠে এবং বাইরে উভয় ক্ষেত্রেই আচরণের সর্বোচ্চ মান বজায় রাখার আশা করা হয়। যাইহোক, এমন কিছু সময় আছে যখন গেমের উত্তেজনা এবং তীব্রতা এমনকি সবচেয়ে পাকা খেলোয়াড়দের থেকেও ভালো হতে পারে।

সম্প্রতি, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে আইপিএল ম্যাচ চলাকালীন একটি ঘটনা ঘটেছে, যা ক্রিকেট বিশ্বে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এই ঘটনায় জড়িত ভারতীয় ক্রিকেটের দুই বড় নাম – গৌতম গম্ভীর এবং বিরাট কোহলি।

ঘটনাটি শুরু হয়েছিল যখন গৌতম গম্ভীর, যিনি লখনউ সুপার জায়ান্টের মেন্টর, চিন্নাস্বামীতে তাদের আগের ম্যাচে ব্যাঙ্গালোরকে হারানোর জন্য একটি বিশেষ অঙ্গভঙ্গি করেছিলেন। বেঙ্গালুরুর খেলোয়াড়রা ইঙ্গিত লক্ষ্য করলেও, কোনো প্রতিক্রিয়া না জানিয়ে মাঠ ছাড়েন বিরাট কোহলি। তবে ঘটনা সেখানেই শেষ হয়নি।

আরও পড়ুন -  মিশন অলিম্পিক সেল মার্কিন যুক্তরাষ্ট্রে বজরঙ্গ পুনিয়ার এক মাসের প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণের প্রস্তাব অনুমোদন করেছে

গ্রুপ পর্বে তাদের দ্বিতীয় ম্যাচ চলাকালীন, রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের খেলোয়াড়রা তাদের ঘরের মাঠে লখনউতে খেলার সুযোগ পেয়েছিলেন। বেঙ্গালুরু অধিনায়ক ডুপ্লেসিস টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে লখনউ বোলারদের অবিশ্বাস্য বোলিংয়ে ব্যাঙ্গালোর দল ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৬ রান তুলতে সক্ষম হয়। ৪৪ রানের সর্বোচ্চ ইনিংসটি ডুপ্লেসিস নিজেই খেলেছিলেন, যেখানে বিরাট কোহলি ৩১ রান করেছিলেন।

১২৭ রানের টার্গেট নিয়ে খেলতে গিয়ে গৌতম গম্ভীরের দল ১০৯ রানে গুটিয়ে যায় এবং ব্যাঙ্গালোর দল ম্যাচ জিতে নেয়। যাইহোক, আসল নাটক শুরু হয়েছিল ম্যাচের পরে, যখন বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছিল।

ম্যাচ শেষে গৌতম গম্ভীরের সঙ্গে দারুণ যুদ্ধ শুরু করেন বিরাট কোহলি। আগের ম্যাচে গম্ভীর যেমন ঠোঁটে আঙুল রেখে বেঙ্গালুরুকে স্তব্ধ করার ইঙ্গিত দিয়েছিলেন, কোহলিও একই ইঙ্গিত করেছিলেন লখনউয়ের বিরুদ্ধে গতকালের ম্যাচে। এতে ক্ষুব্ধ গম্ভীর, যিনি ড্রেসিংরুমে গিয়েছিলেন। যাইহোক, বিরাট কোহলির কাছে তার জন্য কিছু বুদ্ধিমত্তার কথা ছিল – “যদি আপনার শোনার ক্ষমতা না থাকে, তাহলে কথা বলতে আসবেন না।”

আরও পড়ুন -  অটোচালকের হাতে আহত এক মহিলা

এই ঘটনা ক্রিকেট মহলে তুমুল বিতর্কের জন্ম দিয়েছে। যদিও কেউ কেউ বিশ্বাস করেন যে এটি মুহূর্তের উত্তাপে দুই খেলোয়াড়ের ভেসে যাওয়ার ঘটনা ছিল, অন্যরা মনে করেন যে এটি খেলার চেতনার স্পষ্ট লঙ্ঘন ছিল। ভারতীয় ক্রিকেটের দুই বড় নাম এই ঘটনায় জড়িত থাকার বিষয়টি বিতর্ককে আরও বাড়িয়ে দিয়েছে।

উপসংহারে, যদিও গত এক দশকে খেলার মাঠে এই ধরনের সংঘর্ষের কোনো প্রমাণ নেই, লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে আইপিএল ম্যাচ চলাকালীন গৌতম গম্ভীর এবং বিরাট কোহলির মধ্যে ঘটনাটি অবশ্যই কিছু ভ্রু তুলেছে। খেলোয়াড়দের মনে রাখা গুরুত্বপূর্ণ যে ক্রিকেট শুধু একটি খেলা নয়, বরং একটি খেলা যা ঐতিহ্য ও মূল্যবোধে পরিপূর্ণ। ঘটনাটি একটি অনুস্মারক হিসাবে কাজ করে যে খেলোয়াড়দের সর্বদা খেলার চেতনার উপযোগী আচরণ করতে হবে।

আরও পড়ুন -  Sourav Ganguly: চাঞ্চল্যকর মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলী, বিরাটের উদ্দেশ্যে

Latest News

Web Series: লালসা মেটাতে এই ভাবে সমস্ত সীমা অতিক্রম করলেন ভারতী ঝা, একান্ত গোপনে দেখবেন এই ভিডিওটি

Web Series: লালসা মেটাতে এই ভাবে সমস্ত সীমা অতিক্রম করলেন ভারতী ঝা, একান্ত গোপনে দেখবেন এই ভিডিওটি।  Web Series টি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img