31 C
Kolkata
Saturday, May 4, 2024

Team India: শেষ IPL, জাতীয় দলের পর এবার আইপিএলেও গলা ধাক্কা খাবেন তারকা ক্রিকেটার

Must Read

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রত্যাশিত ইভেন্টগুলির মধ্যে একটি। এটা ক্রিকেটারদের জন্য একটা সুযোগ একটা বৈশ্বিক প্ল্যাটফর্মে তাদের দক্ষতা প্রদর্শন করার এবং প্রশংসা অর্জন করার। তবে, তীব্র প্রতিযোগিতা এবং উচ্চ প্রত্যাশার কারণে খেলোয়াড়দের পারফর্ম করার জন্য প্রচণ্ড চাপ রয়েছে। এই মরসুমে, এমনই একজন খেলোয়াড় যিনি যাচাই-বাছাইয়ের মধ্যে রয়েছেন তিনি হলেন হর্সেল প্যাটেল।

হর্সেল প্যাটেল, একজন তরুণ ভারতীয় বোলার, আইপিএলে তার অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখে পড়েছেন। অতীতে জাতীয় দলের অংশ হয়েও তিনি ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন। চলমান আইপিএলে, তিনি 8 ম্যাচে 10 উইকেট নিয়েছেন কিন্তু 295 রান খরচ করেছেন, যার ফলে টুর্নামেন্টে খেলা চালিয়ে যাওয়ার ক্ষমতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছে।

আরও পড়ুন -  ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিলি করুন , বিস্ফোরক ইমন চক্রবর্তী, ঘরে বসে না থেকে

ইকোনমি রেট এবং গড় হল দুটি মূল মেট্রিক যা আইপিএলে একজন বোলারের পারফরম্যান্স মূল্যায়ন করতে ব্যবহৃত হয়। হর্সেল প্যাটেলের বর্তমান ইকোনমি রেট 9.94, যা একজন সফল আইপিএল বোলারের গড় থেকে অনেক বেশি। এর মানে হল যে তিনি উদ্বেগজনক হারে রান ছাড়ছেন এবং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ধরে রাখতে পারেননি। তার উচ্চ অর্থনীতির হার তার দলকে বেশ কয়েকটি ম্যাচে কঠিন অবস্থানে ফেলেছে।

আরও পড়ুন -  IND Vs SL: তৃতীয় ODI ম্যাচে হবেন ছাঁটাই এই ক্রিকেটার, রোহিত শর্মার মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছেন

তার অর্থনীতির হার ছাড়াও, হর্সেল প্যাটেলের গড়ও উদ্বেগের বিষয়। বর্তমান আইপিএল মরসুমে তার গড় ২৯.৫০, যার মানে তিনি প্রতি উইকেটে প্রায় ৩০ রান দিচ্ছেন। যে বোলারের উইকেট নেওয়ার এবং রান ধারণ করার প্রত্যাশিত, এটি একটি আদর্শ পরিস্থিতি নয়। তার গড় নির্দেশ করে যে তিনি প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেননি এবং জুটি ভাঙতে অকার্যকর হয়েছেন।

যদিও হর্সেল প্যাটেল বর্তমান আইপিএলে একাধিক উইকেট নিয়েছেন, তার পারফরম্যান্স অসামঞ্জস্যপূর্ণ। তিনি ধারাবাহিক পারফরম্যান্স দিতে সক্ষম হননি, যার কারণে তার দলেরও অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্স হয়েছে। এই অসঙ্গতি দলে তার স্থানকে ঝুঁকির মধ্যে ফেলেছে এবং খারাপ পারফরম্যান্স অব্যাহত রাখলে জাতীয় দলের পর আইপিএলে খেলার সুযোগ হারাতে পারেন তিনি।

আরও পড়ুন -  ১লা জুলাই লায়ন্স ফাউন্ডেশন দিবসে প্রজেক্ট ছিলো COVID-19 Pandemic Hit

উপসংহারে, আইপিএলে হর্সেল প্যাটেলের অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্স ক্রিকেট বিশেষজ্ঞ এবং সমর্থকদের মধ্যে উদ্বেগ বাড়িয়েছে। তার উচ্চ অর্থনীতির হার এবং গড় দলে তার স্থানকে ঝুঁকির মধ্যে ফেলেছে, এবং যদি তিনি তার পারফরম্যান্সের উন্নতি না করেন তবে তাকে পরবর্তী মৌসুমে আইপিএলে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে না। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে নিজের যোগ্যতা প্রমাণ করা এখন তার ওপর নির্ভর করছে।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img