30 C
Kolkata
Thursday, May 16, 2024

West Bengal Weather Update: আবহাওয়া বদল, শিলা বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা কলকাতায়, হাওয়া অফিসের পূর্বাভাস

Must Read

বিরাট পরিবর্তন আবহাওয়া। দহনজ্বালাকে অতীত করে আজ এবং কাল রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে বলে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গে রয়েছে শিলাবৃষ্টি সতর্কতা। বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর মতো পরিস্থিতি সৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। বজ্র বিদ্যুৎসহ বৃষ্টি চলবে বুধবার পর্যন্ত। রবিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং কালিম্পং ও আলিপুরদুয়ার জেলাতে।

আরও পড়ুন -  Winter In Bengal: বাংলায় জাঁকিয়ে শীত কবে ? জানুন হাওয়া অফিসের পূর্বাভাস

বজ্র বিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত বাকি সব জেলাতে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগের দমকা ঝরো হাওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে আজ শিলাবৃষ্টির সতর্কতা রয়েছে। পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ ঝাড়গ্রাম এবং পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে শিলাবৃষ্টির সতর্কতা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলাতে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

আরও পড়ুন -  তীব্র গরমের পরে এক পসলা বৃষ্টিতে সস্তির নিঃশ্বাস আসানসোল শিল্পাঞ্চলে মানুষরা

সোমবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিং কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টি অর্থাৎ ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ও সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইবে। দক্ষিণবঙ্গের শিলাবৃষ্টি সম্ভাবনা থাকবে সোমবার। পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ নদীয়া ঝাড়গ্রাম পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Illegal Construction Broken: অবৈধ নির্মাণ ভাঙ্গা হলো

আগামী মঙ্গলবার উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতি বেগে দমকা ঝড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে।  উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হবে। বুধবার বাকি জেলাগুলিতে বৃষ্টিপাত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়লে জলীয় বাষ্প থাকায় অস্বস্তি বাড়তে পারে।  সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img