34 C
Kolkata
Friday, May 17, 2024

Sudan: নিহত ৫২৮, দুই সশস্ত্র বাহিনীর সংঘর্ষ, সুদানে

Must Read

সেনা এবং আধা সামরিক বাহিনী র‍্যাপিড সাপোর্ট ফোর্সেসের (আরএসএফ) সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২৮ ক্ষমতা ভাগাভাগি নিয়ে। ৪১১ জনই বেসামরিক। স্বাস্থ্য মন্ত্রণালয় হতাহতের এ সংখ্যা জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়,সংঘর্ষে এ পর্যন্ত আহত হয়েছেন ৪৫৯৯ জন। সুদানের ১৮টি রাজ্যের মধ্যে ১২টিতেই সংঘর্ষ ছড়িয়ে পড়েছে।

দুই বাহিনীর লড়াইয়ে সুদানজুড়ে চরম মানবিক সংকট সৃষ্টি হয়েছে। যুদ্ধ দুর্গতদের কাছে মানবিক সহায়তা পৌঁছানোর রাস্তা নির্বিঘ্ন করতে শুক্রবার ৭২ ঘণ্টার অস্ত্রবিরতিতে সম্মত হয় দুই পক্ষ। কিন্তু অস্ত্রবিরতি পালন করেনি কোনো পক্ষই।

আরও পড়ুন -  Sudan: গোলাগুলি এবং বিমান হামলা অব্যাহত, সুদান জ্বলছে

দুই পক্ষের মধ্যে সর্বশেষ অস্ত্রবিরতির মেয়াদ শেষ হওয়ার কথা রবিবার মধ্যরাতে। তার আগে বিরোধী জেনারেলরা মিডিয়ায় একে অপরকে আক্রমণ করায় সংঘাত বাড়ছে। আধাসামরিক বাহিনীকে নির্মূল করতে ভারি বিমান ও গোলা হামলা চালানো হচ্ছে। সর্বশেষ যুদ্ধবিরতি সময় শেষ হওয়ার আগেই তা ভেস্তে গেল বলে জানিয়েছে বিবিসি।

আরও পড়ুন -  Team India: ভারতের এই ক্রিকেটার রুস্তম, বিয়ে করলেন তারকা মহিলা ক্রিকেটারকে!

 চলমান সংঘাতের মধ্যে নিরাপত্তা জোরদার করতে সুদানের রাজধানী খার্তুমের রাস্তায় সেন্ট্রাল রিজার্ভ ফোর্স মোতায়েন করেছে পুলিশ।

স্থানীয় পুলিশের সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী আল জাজিরা জানায়, সরকারি এবং ব্যক্তিগত সম্পত্তি সুরক্ষিত করতে ও ডাকাতদের গ্রেপ্তার করতে রাস্তায় সেন্ট্রাল রিজার্ভ ফোর্স নামানো হয়েছে।

আরও পড়ুন -  অভিনেত্রী নম্রতা মাল্লা, ‘মুন্নি বদনাম’ গানে নেচে, টেক্কা দিলেন মালাইকাকে, VIRAL

পুলিশের মিডিয়া অফিস থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে এ সংক্রান্ত কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে। তাতে দেখা যায়, বিভিন্ন ভারী অস্ত্র নিয়ে সেন্ট্রাল রিজার্ভ সৈন্যরা রাস্তায় দাঁড়িয়ে রয়েছে।

ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img