34 C
Kolkata
Monday, May 13, 2024

Weather Update: তাপমাত্রার পারদ ছাড়ালো ৪৪ একটি জেলায়, ৪০ ডিগ্রি তাপমাত্রা কবলে ১৪ টি জেলায়, বাংলা হাঁসফাঁস করছে

Must Read

বাংলার মানুষ হাঁসফাঁস করছে অত্যধিক গরমে। ৪৪ ডিগ্রী ছাড়িয়ে গেল বাঁকুড়ার তাপমাত্রা। স্বাভাবিকের তুলনায় ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বেশি মালদহে। তাপপ্রবাহের সর্তকতা গোটা দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গে আর মাত্র একদিন তাপপ্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

রাজ্যের ছ’টি জেলায় ৪৩ ডিগ্রি ছুঁয়েছে পারদ। ১৪ টি জেলায় ৪০ ডিগ্রী বা তার উপরে রয়েছে তাপমাত্রা। আগামী শুক্রবার পর্যন্ত এরকমই অবস্থা থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। শনি ও রবিবার দক্ষিণবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে আশ্বাস দিয়েছেন, আলিপুর আবহাওয়া দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

আরও পড়ুন -  Hackers: হ্যাকারদের জন্য কোনো কিছুই এখন নিরাপদ নয়, অ্যান্ড্রয়েড ফোন সুরক্ষিত রাখার উপায়

কলকাতার আলিপুরে এই মুহূর্তে ৩৮.৬° সেলসিয়াস রয়েছে তাপমাত্রা। স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি সেলসিয়াস বেশি। সল্টলেকে ৩৯° সেলসিয়াস রয়েছে তাপমাত্রা যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। ব্যারাকপুরে তাপমাত্রা রয়েছে ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস। দমদমে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস, বসিরহাটে তাপমাত্রা ৩৭.৫° সেলসিয়াস।

হাওড়ার উলুবেরিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণ ২৪ পরগনার সাগর দ্বীপে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং এর সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস।   ডায়মন্ড হারবারে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৫ ডিগ্রী সেলসিয়াস।

আরও পড়ুন -  Weather update: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড় বৃষ্টির আশঙ্কা, ব্যাপক বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?

পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহরের সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এই জেলার কলাইকুন্ডায় তাপমাত্রা ছিল ৪১.২ ডিগ্রি সেলসিয়াস। পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস।

পূর্ব মেদিনীপুরের কাঁথিতে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এই জেলার সমুদ্র সৈকত দিঘায় তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। নদীয়ার কৃষ্ণনগরে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮° সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় এই তাপমাত্রা ৪.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি।

বাঁকুড়া জেলায় মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪.১ ডিগ্রি সেলসিয়াস। বীরভূমের শ্রীনিকেতনে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৬.২ ডিগ্রি বেশি। হুগলি জেলার মগরাতে সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৫° সেলসিয়াস। পূর্ব বর্ধমানের বর্ধমান শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৬° সেলসিয়াস। দক্ষিণবঙ্গের বহরমপুরে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন -  Brazil: উরুগুয়েকে বিধ্বস্ত করলো ব্রাজিল, নেইমার এর যাদুতে

বর্ধমানের পানাগড়ে তাপমাত্রা ৪৩.৪ ডিগ্রি সেলসিয়াস। ঝাড়গ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৫° সেলসিয়াস। পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৪৩.১ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিঙের তাপমাত্রা প্রায় ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এমনকি উত্তরবঙ্গের বাগডোগরাতে তাপমাত্রা ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস রয়েছে। সব মিলিয়ে গোটা বাংলাতেই তাপমাত্রা মোটামুটি চল্লিশের কাছাকাছি ঘুরছে।

Latest News

Short Film: স্ত্রী থাকতে প্রেমিকার সঙ্গে বিছানায় ঘনিষ্ঠ স্বামী, এই শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন

Short Film: স্ত্রী থাকতে প্রেমিকার সঙ্গে বিছানায় ঘনিষ্ঠ স্বামী, এই শর্ট ফিল্মটি একদম গোপনে দেখবেন। Short Film টি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img