34 C
Kolkata
Thursday, April 25, 2024

Weather update: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ঝড় বৃষ্টির আশঙ্কা, ব্যাপক বৃষ্টির সম্ভাবনা কোন কোন জেলায়?

Must Read

ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে আজ। দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বৃষ্টির পরিমাণ আজ বৃদ্ধি পেতে পারে। বুধবার পর্যন্ত চলবে এই রকম। উত্তরবঙ্গের পার্বত্য জেলাতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলাতেই আজ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই চব্বিশ পরগনা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, হাওড়া ও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে বুধবার পর্যন্ত ঝড় বৃষ্টির অনুকূল আবহাওয়া থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক বা তার উপরে থাকবে বলে মনে করা হচ্ছে। উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিং,  অালিপুরদুয়ার,  কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather update: কালবৈশাখীর সম্ভাবনা রাজ্যে আগামী সপ্তাহে, প্রভাব পড়বে কোন কোন জেলায়?

আগামী চার পাঁচ দিন সিকিম ও উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন -  Weather Update: ঝড়-বৃষ্টি বজ্রবিদ্যুৎসহ, আবহাওয়া হবে তোলপাড়, এই জেলাগুলি

বুধবার পর্যন্ত এরকম পরিস্থিতি থাকতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। গতকাল রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৪ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে। বৃষ্টি হয়েছে সামান্য ০.২ মিলিমিটার।
অপরদিকে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে বুধবার। পূর্ব বাংলাদেশ সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত্য রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন -  Bengal Weather Update: বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বৃষ্টি হবে?

এই অক্ষরেখা রয়েছে বিহার থেকে তামিলনাড়ু পর্যন্ত যেটি মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, বিদর্ভ ও কর্নাটকের মধ্য দিয়ে গিয়েছে। সোমবার প্রবল বিশ্বের সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়ে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি ও শিলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে ঝাড়খন্ড ও বিহারে আগামী ২৪ ঘন্টায়।

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img