32 C
Kolkata
Wednesday, May 15, 2024

বিমান হামলা চালিয়েছে মিয়ানমারের সেনাবাহিনী, অন্তত ৫৩ জন নিহত হয়েছেন

Must Read

বিরোধীদের দুর্গ হিসেবে খ্যাত সেন্ট্রাল টাউন সাগাইংয়ে বিমান হামলা চালিয়েছে মিয়ানমারের সেনাবাহিনী। মঙ্গলবার এই হামলায় বেসামরিক নাগরিকসহ অন্তত ৫৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

মিয়ানমারের প্রধান শহর ইয়াঙ্গুন থেকে প্রায় ১১০ কিলোমিটার পশ্চিমে সাগাইং এলাকার বাসিন্দাদের উদ্ধৃত করে ও স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী দিয়ে এ খবর জানিয়েছে আলজাজিরা। সেনাবাহিনী নিয়ন্ত্রণ দখলের পর এটি সবচেয়ে খারাপ পরিস্থিতি বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন -  কেরল তৃণমূলের পক্ষ থেকে কেরলের জায়গায় জায়গায় হোডিং দেওয়া হয়েছে, দিদিকে ডাকো, দেশ বাঁচাও, দিল্লি চলো

থাইল্যান্ডের ব্যাংকক থেকে আল জাজিরার প্রতিবেদক টনি চেং বলেছেন, সেখানে একটি প্রশাসনিক অফিস উদ্বোধন উপলক্ষে স্থানীয়রা জড়ো হয়েছিল। সকাল এর দিকে যুদ্ধবিমান নিয়ে মিয়ানমারের জান্তা তাদের ওপর আক্রমণ করে। মিগ-৩৫ হেলিকপ্টার ব্যবহার করেও হামলা করা হয়। নিহতদের অধিকাংশ বেসামরিক নাগরিক।

আরও পড়ুন -  ভালোবাসার কোনো সীমা নেই

প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী সংবামাধ্যম বিবিসি জানিয়েছে, এই হামলায় নিহতদের মধ্যে ১৫ নারী এবং শিশু রয়েছে।

আগে একজন উদ্ধারকারী জানিয়েছেন, অন্তত ৪০ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে মিয়ানমারের সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন -  ইপিএফও (কর্মচারী ভবিষ্য নিধি সংস্থা) চলতি বছরের এপ্রিল থেকে জুন মাসের মধ্যে ৭৩.৫৮ লক্ষ গ্রাহকদের কেওয়াইসি আপডেট করেছে

সূত্রঃ বিবিসি, আলজাজিরা

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img