37 C
Kolkata
Friday, May 17, 2024

Aadhaar Card: আধার কার্ড ব্যবহারকারীদের এই কাজটি করতে হবে, সমস্যায় পড়বেন না হলেই

Must Read

একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি আধার কার্ড। আপনার সমস্ত কাজ অসম্পূর্ণ থেকে যায়। আজকের সময়ে, আপনার যদি আধার কার্ড না থাকে, আপনার একটি বড় ক্ষতি হতে পারে। এই কার্ড ছাড়া আপনি কোনও প্রকল্পের সুবিধা নিতে পারবেন না।

আপনি যদি কোনও শিশুকে স্কুলে ভর্তি করতে চান বা নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে চান ও কোনও স্কিমে যোগ দিতে চান তাহলে সেক্ষেত্রে আধার কার্ডের প্রয়োজনীয়তা রয়েছে।

আরও পড়ুন -  Illegal Phencyclidine Smuggling: সবজি ও ফলের কাটুন সাজানো লরির মধ্যে বেআইনি ফেনসিডিল পাচার

সেই কারণেই এটা গুরুত্বপূর্ণ যে, আধার কার্ডে যদি কোনও কমতি থাকে, তা সংশোধন করুন, অন্যথায় আপনাকে সমস্যায় পড়তে হবে। আধার কার্ড তৈরি করা সংস্থা UIDAI এখন এমন একটি নিয়ম তৈরি করেছে, যা জানা আপনার জরুরি।

আধার কার্ড তৈরির সংস্থা UIDAI এমনই একটি নিয়ম তৈরি করেছে, যা খুবই গুরুত্বপূর্ণ। যদি ১০ বছর পুরানো আধার কার্ড থাকে, এটি আপডেট করুন। এর জন্য ইতিমধ্যেই একটি ঘোষণা করা হয়েছে। আপনি সহজেই বিনামূল্যে আধার কার্ড আপডেট করার কাজ করতে পারেন। এর জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের যত্ন নিতে হবে।

আরও পড়ুন -  Padma: পদ্মা নদীতে নৌকাডুবি, ৩৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে

কাজটি ১৪ জুনের মধ্যে সম্পন্ন হলে এক টাকাও খরচ করতে হবে না। যদি ১৪ জুন, ২০২৩ এর মধ্যে আধার কার্ড আপডেট না করেন, তাহলে অসুবিধা হতে পারে। এই সময়সীমার পরে আপনাকে জরিমানাও দিতে হতে পারে।

আধার কার্ড আপডেট না হলে সমস্যায় পড়তে হবে আপনাকেই। অনেক গুরুত্বপূর্ণ কাজ মাঝপথে ঝুলে থাকবে। আপনি ব্যাঙ্কিং সংক্রান্ত কাজ করতে পারবেন না। পাশাপাশি, আপনি কোনও সরকারি প্রকল্পের সুবিধা নিতে ও অন্য কোথাও আবেদন করতে পারবেন না। এ কারণে আপনাকে বড় সমস্যায় পড়তে হবে। এই আপডেট করার কাজের জন্য আপনাকে পাবলিক ফ্যাসিলিটেশন সেন্টারে যেতে হবে, সেখানে এই কাজটি আরামে সম্পন্ন করে নিতে পারবেন।

আরও পড়ুন -  গাইডলাইন প্রকাশ UIDAI, আধার কার্ড সুরক্ষিত রাখার, নতুন প্রযুক্তি নিয়ে এলো, জেনে নিন

প্রতীকী ছবি

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img