31 C
Kolkata
Friday, May 3, 2024

Lionel Messi-Cristiano Ronaldo: লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো? বিতর্ক চলছে, চলবে

Must Read

বিতর্ক চলছে, চলবে। লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো? কাতারে ফুটবল বিশ্বকাপ উঠেছে মেসির হাতে। ফুটবল জগতের সবচেয়ে বড় পাওনা পেয়ে গিয়েছেন লিও। ৩৭ বছরের ক্রিশ্চিয়ানোর ভাগ্যে বিশ্বকাপ জেতা হল না। পরের বিশ্বকাপের আগে জাতীয় দল থেকে অবসর নিলে বিশ্বকাপ জয়ের আক্ষেপ থেকে যাবে সিআর৭-এর জীবনে।

ব্য়ালন ডি’অর-এর সংখ্যাও বলছে এগিয়ে মেসি। ফুটবল ফ্যানের মতে, মেসিই যে সর্বকালের সেরা ফুটবলার এটা প্রমাণ হয়ে গিয়েছে কাতারেই।

আরও পড়ুন -  Lionel Messi: পিএসজি মেসিকে চেয়েছিলো

আবার অনেকে জিইয়ে রেখেছেন মেসি-রোনালদো বিতর্ক। সেই বিতর্কে যোগ দিলেন নেদারল্যান্ডসের প্রাক্তন ম্যানেজার লুই ভ্যান গাল। মেসিকে সেরা বলেও রোনালদোকে এগিয়ে রাখলেন তিনি।

মেসির ঝুলিতে পুরস্কারের ছড়াছড়ি। ব্যক্তিগত পুরস্কারের দিক থেকে মেসি এগিয়ে থাকলেও রোনালদো অনেক বেশি টিম প্লেয়ার। এমনটাই মনে করছেন প্রাক্তন ডাচ কোচ।

আরও পড়ুন -  Lionel Messi: সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি, ইউরোপিয়ান লিগে

লুই ভ্যান গাল বলেন, ‘বড় প্রশ্ন, মেসি নাকি ক্রিশ্চিয়ানো? এই সময়ের সেরা খেলোয়াড় মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। সেরা নির্বাচন করা কঠিন। রোনাললদোর খেতাব মেসির চেয়ে বেশি-বেশি। মেসির ব্যক্তিগত পুরস্কার বেশি, তবে রোনালদো একজন টিম প্লেয়ার। তাই আপনাকে এদের একজনকে বেছে নিতে হবে। আমি ফুটবলারের চেয়েও বেশি একটি দলের কোচ হিসেবে। মেসি সেরা ফুটবল খেলোয়াড় হতে পারেন, কিন্তু আপনাকে একটি দল হিসেবে খেলতে হবে।’ স্প্যানিশ রেডিও স্টেশন ওন্ডা সেরোকে বলেছেন গাল।

আরও পড়ুন -  Lione Messi: পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না মেসি

ডাচ কোচ মন্তব্য শিরোনামে এসেছে তখনই যখন মেসি এবং রোনালদো উভয়েই নিজেদের আন্তর্জাতিক ক্যারিয়ারে দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন।

ফুটবলের ইতিহাসে ৮০০ গোলের গণ্ডি এই দুই ফুটবলার ছাড়া আর কারও ঝুলিতে নেই।

ছবিঃ সংগৃহীত

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img