26 C
Kolkata
Tuesday, May 21, 2024

Lionel Messi: সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি, ইউরোপিয়ান লিগে

Must Read

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সর্বোচ্চ গোলের মালিক হয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড ভেঙ্গে। এই রেকর্ডের দিনে টানা দুই ম্যাচে হারের পর জয়ের দেখা পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

শনিবার অ্যালিয়াঞ্জ রিভেইরায় নিসের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে পিএসজি। এ জয়ের দিনে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি, ইউরোপের ক্লাব ফুটবলে যেটি মেসির ৭০২তম গোল। আর গোলেই রোনালদোকে পেছনে ফেললেন মেসি। রোনালদোর রেকর্ড নিজের করে নেয়া এটাই প্রথম নয় মেসির।  আগেও রোনালদোর করা অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন।

আরও পড়ুন -  মেসির হাতে বিশ্বকাপ

প্রথমার্ধে মেসি দলকে এগিয়ে নেয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। এ জয়ে ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান করল পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লেনসের সাথে তাদের পয়েন্ট ব্যবধান বেড়ে হলো ৬।

আরও পড়ুন -  Football: পিএসজির ড্র, বার্সেলোনার জয়ের দিনে

বর্তমানে ইউরোপিয়ান লিগ ছেদে সৌদি আরবের প্রো লিগে মাঠ মাতাচ্ছেন। সেখানে গোলের ফোয়ারা ফুটিয়ে বেড়াচ্ছেন। সেটা তার ক্লাব গোল বা ক্যারিয়ার গোলের রেকর্ডে জমা হলেও ইউরোপিয়ান ক্লাব ক্যারিয়ারের যে খাতা রয়েছে সেখানে জমা হবে না। সেই সুযোগেই রোনালদোকে এদিন পেছনে ফেলেন মেসি।

আরও পড়ুন -  Lionel Messi: মানসিকভাবে এগিয়ে আর্জেন্টিনা, বিশ্বকাপেঃ লিওনেল মেসি

২০০৫ সালে অভিষেকের পর বার্সেলোনার জার্সিতে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতেও করেছেন ৩০ গোল। সব মিলিয়ে এ ৭০২টি গোল করতে তার ১৮ বছরে খেলতে হয়েছে ৮৪১ ম্যাচ। অপরদিকে, ৭০১ গোল করতে রোনালদোকে খেলতে হয়েছে ৯৪৯ টি ম্যাচ।

ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি

Web Series: বিছানায় নিয়ে এসে বোনের প্রেমিকার সঙ্গে রোমান্স করলেন যুবতী, হট দৃশ্যে দিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি।  Web Series...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img