38 C
Kolkata
Thursday, May 2, 2024

North Korea: জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া, সাবমেরিন থেকে

Must Read

দুটি জোড়া ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া সাবমেরিন থেকে। যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার গত পাঁচ বছরের মধ্যে বৃহৎ যৌথ সামরিক মহড়া শুরুর কয়েক ঘণ্টা আগে ক্ষেপণাস্ত্র ছুড়লো। খবর আলজাজিরার।

ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের রিপোর্ট উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সোমবার জানিয়েছে। আগে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন সিরিজ অস্ত্র পরীক্ষা পরিদর্শন করেন। প্রতিপক্ষদের ঠেকাতে পদক্ষেপ জোরদারের নির্দেশ দেন।

আরও পড়ুন -  Ukraine: নিহত ১৩, রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, ইউক্রেনে

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানিয়েছে, রবিবার ভোরে পূর্ব উপকূলে ‘৮.২৪ ইয়ংগুং’ সাবমেরিন থেকে জোড়া ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। সাগরে আগে থেকে ঠিক করে রাখা প্রায় ১ হাজার ৫০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র দুটি আঘাত করে।

আরও পড়ুন -  Rampurhat: রামপুরহাট গণহত্যার কাণ্ডের প্রতিবাদে ধিক্কার মিছিল বিজেপির

সোমবার দক্ষিণ কোরিয়া এবং মার্কিন সেনারা পূর্বসূচি অনুযায়ী ‘ফ্রিডম শিল্ড ২৩’ নামে অভিহিত ১১ দিনব্যাপী যৌথ সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে। ২০১৭ সালের পর থেকে ব্যাপক এই সামরিক মহড়ার মতো কোনে কিছু আর দেখা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

আরও পড়ুন -  Missiles: ক্ষেপণাস্ত্র ছুড়লো যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়াকে জবাব দিতে

পিয়ংইয়ং যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে সামরিক মহড়াকে হামলার মহড়া হিসেবে দেখছে। এই নিয়ে  তাদের পারমাণবিক এবং ক্ষেপণাস্ত্র প্রকল্পকে নিজেকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় বলে যুক্তি দিয়েছে।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?   গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img